বিরোধীদলীয় নেতা যা হারালেন:ওবায়দুল কাদের

    0
    245

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর যোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের বলেছেন বল এখন খালেদা জিয়ার কোর্টে, প্রধানমন্ত্রীর দাওয়াতে তিনি ইতিবাচক সাড়া দেবেন বলে আমি মনে করি। আজ রবিবার যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) পর্যালাচনামূলক সভায় সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।
    ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনালাপের মধ্যদিয়ে সংলাপের সূচনা করেছেন। এখন বিএনপির চেয়ারপারসনের উচিত হরতাল প্রত্যাহার করে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দেয়া। প্রধানমন্ত্রী আহ্বানে সাড়া না দিয়ে বিরোধীদলীয় নেতা যা হারালেন তা তিনি এখনো বুঝতে পারেননি। তবে এ বিষয়টি তিনি দ্রুত অনুধাবন করতে পারবেন। তবে অন্তরিকতা থাকলে সময় কোনো ব্যাপার নয়।
    ওবায়দুল কাদের আরো বলেন, যারা সরকারের আন্তরিকতাকে দুর্বলতা ভাবেন তারা চাঁদের জগতে মোমের পুতুল হয়ে বসবাস করছেন। তিনি বলেন, সরকারের ওপরে রাগ করে ১৮ দলীয় জোট দেশের ১৬ কোটি মানুষকে শাস্তি দিচ্ছে। হরতাল দিয়ে এখন পর্যন্ত এ জোট কোনো কিছুই অর্জন করতে পারেনি।
    যোগাযোগমন্ত্রী জানান, এ পর্যন্ত ৩৫ হাজার কোটি টাকার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। চলতি মাসের ৩১ তারিখ ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-৬ ( মেট্রোরেল), ২য় কাঁচপুর, ২য় মেঘনা ও ২য় গোমতি সেতু, বাস র‌্যাপিড ট্রানজিট (গাজীপুর-এয়ারপোর্ট), জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়ক-৪ লেনে উন্নীতকরণ এবং নবীনগর-ডিইপিজেড-চন্দ্রা ৪ লেন মহাসড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানান যোগাযোগমন্ত্রী।