বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

    0
    325
    বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত
    বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

    মৌলভীবাজার, ০৭ মে:  নিরাপদ মত প্রকাশে মুক্ত গণমাধ্যম এই প্রতিপাদ্য বিষয় নিয়ে মৌলভীবাজারে পালিত হয়েছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস।
    কর্মক্ষেত্রে, অর্থনৈতিক ভাবে, প্রতিষ্ঠান থেকে এবং সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে নিরাপত্তা বলয় তৈরি করে মুক্ত গনমাধ্যমকে আরো শক্তিশালী করার জোরদাবি জানিয়ে আজ মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপি স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের আয়োজনে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে নুরুল ইসলামের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সহসম্পাদক নজরুল ইসলাম মুহিবের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, প্রেসক্লাব সহসভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, সাংবাদিক আকমল হোসেন নিপু, সৈয়দ মহসীন পারভেজ, বকসী ইকবাল আহমদ, প্রত্যুষ তালুকদার, হাসনাত কামাল প্রমুখ।

    কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি পুন:নিবাচনের দাবিতে সংবাদ সম্মেলন

    কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি পুন:নিবাচনের দাবিতে সংবাদ সম্মেলন
    কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি পুন:নিবাচনের দাবিতে সংবাদ সম্মেলন

    মৌলভীবাজার, ০৭ মে: বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি মৌলভীবাজার জেলা কমিটি নির্বাচনে চরম অনিয়ম ও গত ২০ বছরে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করে নির্বাচনের ফলাফল প্রত্যাখান ও সুষ্ঠু যোগ্য ভোটার তালিকা প্রনয়ন করে পুন:নিবাচনের দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। গতকাল সোমবার রাতে মৌলভীবাজার প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে সভাপতি পদপ্রার্থী ও শহরের শাহজালাল ফার্মেসীর স্বত্তাধিকারী মো. আমিন উদ্দিন বাবু এসব কথা জানান। বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি বাংলাদেশ এর মেমোর‌্যান্ডাম অব এসোসিয়েশন মোতাবেক বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্ট সমিতি মৌলভীবাজার শাখা বিগত ১৯৯৩ ইং সনে কমিটি গঠনের মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে।
    মৌলভীবাজার জেলায় ১২৪৫টি লাইসেন্সপ্রাপ্ত ওষুধের দোকান থাকলেও যথাযথ সদস্য সংখ্যার তালিকা প্রস্তুত না করে মাত্র ৩৭৬ ব্যক্তিকে সদস্য করে ওই নির্বাচন বোর্ডকে দিয়ে একটি মনগড়া ভোটার তালিকা প্রণয়ন ও প্রকাশ করা হয় যা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য যথাযথ ও উপযোগী ছিল না। সংবাদ সম্মেলনে সব প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।