বৃটেনের কার্ডিফ মসজিদে পবিত্র আশুরা উপলক্ষে মাহফিল

    0
    190

    আমারসিলেট24ডটকম,নভেম্বর,শেখ,এম,এ,সালাম: ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী ১০ই মহরম হচ্ছে পবিত্র আশুরা। পবিত্র বছরের ন্যায় বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারে গত ৩রা নভেম্বর বাদ জোহর এক ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

    শাহজালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মো: বদরুল হকের সভাপতিত্বে এবং মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আলী আকবর ও মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসাবে পবিত্র আশুরার তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট্ ইসলামিক চিন্তাবিদ প্রখ্যাত মাওলানা মুহাদ্দিস আলহাজ্ব আব্দুর রহমান নিজামী। পবিত্র কোরআন থেকে তেলাওযাত করেন ক্বারী শাহ তসলিম আলী। পবিত্র আশুরার ওয়াজ মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মসজিদ কমিটির চেয়ারম্যান আলী আকবর, সেক্রেটারী মকিস মনসুর আহমদ, ট্রেজারার হারুন রহমান, বকশী হারুনুর রশিদ, জুবায়ের আহমদ চৌধুরী, শেখ মো: আনোয়ার, শাহ গোলাম কিবরিয়া, দিলওয়ার এস চৌধুরী, মো: ময়না মিয়া, মতিউর রহমান, সৈয়দ রিপনসহ কমিউনিটি’র অন্যান্য নেতৃবৃন্দ।

    মসজিদ কমিটির জেনারেল সেক্রেটারী মকিস মনসুর আহমদ ওয়াজ মাহফিলে সার্বিক ব্যবস্থাপনায় সহযোগিতার জন্য কমিটি ও মাহফিলে উপস্থিত সম্মানিত মুসল্লিয়অনদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

    প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট মাওলানা ও মুহাদ্দীস আব্দুর রহমান নেজামী কারবালার ঘটনাকে একটি ঐতিহাসিক হৃদয়বিদারক ঘটনা বলে উল্লেখ করে বলেন আমাদের প্রিয় নবীর দৌহিত্র হযরত হোসাইনসহ আহলে বাইতের ৭৮ জন সদস্য শাহাদত বরণ করে অন্যায় ও অসত্যের বিরুদ্দে প্রজ্বলিত করেছেন ইসলামি চেতনার অনির্বান মশাল। তিনি ঈমান আকিদা ও আমল ফলপ্রসু হওয়ার জন্য সঠিক সুন্নত অনুস্মরনের জন্য মুসলিম উম্মার প্রতি আহ্বান জানান। ওয়াজ মাহফিলের সভাপতি মসজিদের খতীব মাওলানা আলহাজ্ব মো: বদরুল হক। প্রধান অতিথিসহ উপস্থিত মুসল্লিয়ান মসজিদ কমিটির দায়িত্বশীলদের ওয়াজ মাহফিলের ব্যবস্থা করার জন্য ধন্যবাদ জানান।