বৃহস্পতিবারের পরীক্ষার সিদ্ধান্ত আজ বুধবার বিকালে

    0
    474

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১ফেব্রুয়ারী আগামীকাল বৃহস্পতিবারের এসএসসি ও সমমানের পরীক্ষার সিদ্ধান্ত বুধবার বিকালে নেয়া হবে বলে জানিয়েছিন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। গতকাল মঙ্গলবার বিকেলে সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি একথা জানান। তিনি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। একই সাথে হরতাল প্রত্যাহার না হলে বৃহস্পতিবারের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত বুধবার জানানো হবে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন তিনি।
    শিক্ষামন্ত্রী বলেন, আমি আশা করছি বৃহস্পতিবারের হরতাল তারা প্রত্যাহার করবে, তবে যদি তারা না-ই করে সেক্ষেত্রে আমি তাদের কাছে অনুরোধ জানাচ্ছি, দয়া করে আমাদের পরীক্ষার্থীদের কথা ভাবুন। তাদের জন্য অন্তত পরীক্ষার সময়টুকুকে মুক্ত করে দিন। পরীক্ষার শুরু হওয়ার ২ ঘণ্টা আগে ও পরীক্ষা শেষ হওয়ার ২ ঘণ্টা পরে যাতে তারা নিরাপদে বাড়িতে পৌঁছাতে পারে সেই সুযোগ দিন। এই সময়ের জন্য হরতাল প্রত্যাহার কিংবা স্থগিত করুন।
    মন্ত্রী বলেন, ভবিষ্যতের আগামী ৩০-৪০ বছর যারা দেশকে নেতৃত্ব দেবে, তাদের সবাইকে এভাবে বিভ্রান্তি-আতংক, ভয়-ভীতি, অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়ে, তাদের আত্মবিশ্বাসহীন করে গড়ে তুললে সর্বনাশ হয়ে যাবে। আমাদের দেশের ভবিষ্যৎ শেষ হয়ে যাবে। তাই, শুক্র-শনিবারের পরীক্ষা আগের নিয়ম মাফিকই হবে।