বেনাপোলের পুটখালী সীমান্তের ওপারে তরুণীর লাশ

    0
    233

    আমারসিলেট টুয়েন্টিফোরডটকম,২৭ফেব্রুয়ারী,এম ওসমান: বেনাপোলের পুটখালী সীমান্তের ওপারে ভারতের ঘোনার মাঠ এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক তরুণীর (২৫) লাশ উদ্ধার করা হয়েছে। ভারতের ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পুলিশ বৃহস্পতিবার দুপুরে লাশটি উদ্ধার করে নিয়ে যায়।

    বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)’র পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার সামছুর রহমান বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানান, মেইন পিলার ১৭-এর ১৬৪ আর পিলার থেকে উত্তর দিকে ভারতের অভ্যন্তরে লাশটি পাওয়া যায়। সীমান্ত থেকে আনুমানিক ২০০ গজ ভেতরে ঘোনার মাঠের আমবাগানের একটি গাছে সেটি ঝুলতে দেখে বিএসএফ সদস্যরা থানায় খবর দেয়। খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরের দিকে ভারতের বনগাঁ থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

    ভারতীয় পুলিশ স্থানীয় বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছে, লাশের গলায় শাড়ি পেঁচানো এবং সেটি গাছের সঙ্গে ঝোলানো অবস্থায় ছিল। ধর্ষণসহ শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। লাশটির পরিচয় পাওয়া যায়নি।

    ধারণা করা হচ্ছে, ওই তরুণী বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতে যাওয়ার সময় পাশবিক নির্যাতনের শিকার হন। পরে তার গলায় শাড়ি পেঁচিয়ে গাছে ঝুলিয়ে রাখা হয়।

    বিজিবি আরো জানায়, ঘটনাটি যেহেতু ভারতের ভেতরে ঘটেছে সেহেতু এ ব্যাপারে আমাদের বলার কিছু নেই। তবে ওই তরুণী যদি বাংলাদেশী বলে প্রমাণিত হয়, তাহলে লাশ ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে।