বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে অর্ধকোটি টাকার নিষিদ্ধ পন্য আটক

0
454
বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে অর্ধকোটি টাকার নিষিদ্ধ পন্য আটক
বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে অর্ধকোটি টাকার নিষিদ্ধ পন্য আটক

এম ওসমান, বেনাপোল প্রতিনিধি : ভারত থেকে বন্ডের লাইসেন্সে (শুল্ক মুক্ত) আমদানীকৃত ডেনিম ফেেিব্রক্স এর গাড়ীতে বিশেষ ভাবে লুকিয়ে আনা শাড়ী, থ্রিপিচ, বাংলা মদ, ফেন্সিডিল. বিদেশী সিকারেট ওষুধ ও কারেন্ট জালসহ বিপুল পরিমান ভারতীয় পন্য আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনর সাথে ভারতীয় ড্রাইভারের সরাসরি যোগাযোগ থাকলেও ট্রাক সহ ড্রাইভারকে ছেড়ে দেয়া হবে। ঘটনাটি ঘটেছে বুধবার (২ মার্চ ২০২২) সকাল ১১ টার দিকে। আটক মালামালের মুল্য প্রায় অর্ধকোটি টাকা।
মালামাল আটকের ঘটনা নিশ্চিত করে বেনাপোল কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, বন্ডের লাইন্সের মাধ্যম ভারত থেকে আমদানীকৃত ডেনিম ফেব্রিক্সের গাড়ীর ভিতর বিপুল পরিমান ঘোষনা বহিভুত আমদানী নিষিদ্ধ মদ, ফেন্সিডিল, ওষুধ সহ বিপুল পরিমান অবৈধ ভারতীয় বিভিন্ন ধরনের পন্য আনা হয়েছে।

এ ধরনের সংবাদ পাওয়ার পর যুগ্ন-কমিশনার আব্দুল রশিদ মিয়া ও ডেপুটি কমিশনার আহসানুল কবিরের নের্তৃত্বে একটি প্রতিনিধি টিম বেনাপোল বন্দর এলাকা থেকে ডবলিও ২৩সি-১৬১৫ নম্বরের একটি ভারতীয় ট্রাক জব্দ করে কাস্টমস হাউসে নিয়ে আসেন। পরে গাড়ী তল্লাশী করে ঘোষিত পন্যের ভিতর থেকে আমদানী নিষিদ্ধ মদ ভারতীয় ১ হাজার বোতল ফেন্সিডিল, ১হাজার পিস বিদেশী সিগারেট, বাবা জর্দ্দা ও বাজি নানা ধরনের ওষুধসহ বিপুল পরিমান ঘোষনা বহিভুত ভারতীয় বিভিন্ন ধরনের পন্য আটক করার হয়।

আটককৃত মালামালের মুল্য প্রায় অর্ধকোটি টাকা। এব্যাপারে তিনি আরো জানান, সিএন্ডএফ লাইসেন্স বরখাস্ত করা হবে এবং ফৌজদারী আইনে মামলা করা হবে।