বেনাপোলে সিএন্ডএফ ফেডারেশনের আহবানে পূর্ণ দিবস কর্মবিরতি পালন

0
274
বেনাপোলে সিএন্ডএফ ফেডারেশনের আহবানে পূর্ণ দিবস কর্মবিরতি পালন
বেনাপোলে সিএন্ডএফ ফেডারেশনের আহবানে পূর্ণ দিবস কর্মবিরতি পালন

ওসমান গনি, বেনাপোল প্রতিনিধি : বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের লক্ষ্যে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস এসোসিয়েশনের আহবানে দেশ ব্যাপি কাস্টমস কার্যালয় সম্মুখে ও কাস্টমস স্টেশন সমূহে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে জেলা-উপজেলার কাস্টমস সিএন্ডএফ এজেন্টস সংগঠন গুলো।

জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস এজেন্টস লাইসেন্সিং বিধিমালা-২০২০ এবং পণ্য চালান শুল্কায়নে এইচএস কোর্ড ও সিপিসি নির্ধারনে প্রণীত বিভিন্ন বিতর্কিত আইন বাতিলের দাবীতে মূলত এই কর্মবিরতি পালন করেন।

দাবি আদায়ের স্বপক্ষ নিয়ে কেনাপোল কাস্টমস হাউজ কার্যালয় সম্মুখে পূর্ণ দিবস কর্মবিরতির কর্মসুচি পালন করছে বেনাপোল কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন। দায়িত্ব গ্রহনের পর এই প্রথম কর্মবিরতিতে অংশ নিলেন নব-নির্বাটিত বেনাপোলের সিএন্ডএফ নেতৃবৃন্দ।

সিএন্ডএফ কর্মসূচি’র প্রতি একাত্বতা ঘোষণা করে উক্ত কর্মসূচিতে অংশ নেয়-বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি, বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশন ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার (৭ জুন) কর্মবিরতি পালনের লক্ষ্যে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি খায়রুজ্জামান মধু’র নেতৃত্বে বেনাপোল কাষ্টমস হাউজ কার্যালয় সম্মুখে কর্মবিরতিতে অংশ নেন বেনাপোল সিএন্ডএফ এসোসিয়েশনের সহ-সভাপতি কামাল উদ্দিন শিমূল, মহসিন মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, মোহাম্মদ আবু তাহের ভারত, সাংগঠনিক সম্পাদক শাহাবুদ্দিন, অর্থ সম্পাদক এনামুল হক মুকুল, সহ-অর্থ সম্পাদক শাহাবুদ্দিন, কাষ্টমস বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ, কাস্টমস বিষয়ক যুগ্ম-সম্পাদক আলমগীর সিদ্দিকি, বন্দর বিষয়ক মেহের উল্লাহ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান,
দপ্তর সম্পাদক মোস্তাফিজ্জোহা সেলিম, আন্তর্জাতিক ও চেকপোষ্ট বিষয়ক সম্পাদক সুলতান মাহমুদ বিপুল, প্রচার প্রকাশনা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সৌরভ, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন আনু ও সাহিদা রহমান সেতু।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র সভাপতি এ কে এম আতিকুজ্জামান সনি, সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী।
বেনাপোল ষ্টাফ এসোসিয়েশনের সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক সাজেদুর রহমান প্রমুখ।