বেনাপোল সীমান্তে ৯পিচ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

0
13
বেনাপোল সীমান্তে ৯পিচ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্তে দিয়ে ভারতের পাচারের সময় ৯পিচ স্বর্ণের বারসহ মনোয়ার হোসেন (৫০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
মঙ্গলবার (৯ জুলাই) ভোরে সীমান্তের দৌলতপুর এলাকা থেকে এ স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। আটক মনোয়ার হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মৃত রবিউল হোসেনের ছেলে।
বিজিবি জানায়, গোপন সংবাদের দৌলতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে।
এমন গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৮০ আর পিলার হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাঠে কৌশলে অবস্থান নেয়। এ সময় দৌলতপুর হয়ে সীমান্ত অভিমুখে এক ব্যক্তিকে আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে সন্দেহ ভাজন হিসেবে মনোয়ার হোসেনকে আটক করে।
পরে মনোয়ারের হাতে থাকা লাল রংয়ের একটি ব্যাগ তল্লাশী করে (১ কেজি ৬৮ গ্রাম ওজনের) ৯ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ১ কোটি ৯ লক্ষ টাকা। তবে স্থানীয়রা বলছে এই সীমান্ত দিয়ে কোন ভাবেই স্বর্ণ চোরাচালানি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঠেকাতে পারছে না।
খুলনা-২১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মাদ খুরশীদ আনোয়ার আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উক্ত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারী অফিসে জমা এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্থান্তর করা হয়েছে।