ব্যবসায়ী অপহরণের ঘটনায় বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ

    0
    206

    আমারসিলেট24ডটকম,৩০অক্টোবর,এম,ওসমানবেনাপোলের সিএ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী ও বেনাপোল’র পুটখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান যুবদল নেতা আলহাজ হাবিবর রহমান হবি (৫৮) অপহরণের ঘটনায় বুধবার দুপুর থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে বন্দর ব্যবহারকারী পাঁচ সংগঠন। সেই সঙ্গে বন্দরে সব ধরনের মালামাল লোড-আনলোড প্রক্রিয়াও বন্ধ করা হয়েছে।

    ঢাকার কমলাপুর থেকে মঙ্গলবার রাতে অপহৃত হন হবি। তিনি জয়েন্ট এন্টারপ্রাইজ নামের একটি সিএ্যান্ডএফ এজেন্টের মালিক ও বেনাপোলের শিকড়ি গ্রামের আবুল কাশেমের ছেলে।

     এদিকে হঠাৎ আমদানি-রফতানি বন্ধ হওয়ার কারণে বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দরে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শতভাগ রফতানিমুখী গার্মেন্টস শিল্পের কাঁচামাল রয়েছে।

    এ ঘটনার প্রতিবাদে বুধবার দুপুর ১২টায় সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে বন্দর ব্যবহারী পাঁচ সংগঠনের এক সংবাদ সম্মেলন থেকে এ্যাসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজন এ ঘোষণা দেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হবিকে খুঁজে পাওয়া না গেলে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বেনাপোল বন্দর অচল করে দেওয়া হবে বলে জানান বন্দর ব্যবহারকারীরা। বিকেলে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করেন তারা।

    অপহৃতের বড় ভাই বেনাপোল সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান জানান, সিএ্যান্ডএফ এজেন্ট ব্যবসার কাজে মঙ্গলবার বেনাপোল থেকে ঢাকায় যান তিনি। হবি পরিচিত আমদানিকারকের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে ঢাকার কমলাপুর থেকে রাত সাড়ে ৯টায় অপহৃত হন। অপহরণের পর পরই তার দুটি মোবাইল ফোন বন্ধ রয়েছে। অপহরণের ঘটনায় ঢাকার মতিঝিল থানায় একটি জিডি করা হয়েছে। অপহরণের বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানানো হয়েছে বলে তিনি জানান।