ব্র্যাক জনশক্তি রপ্তানির অনুমতি পেল

    0
    217

    আমার সিলেট  24 ডটকম,১৩নভেম্বরঃ উন্নয়ন সংস্থা ব্র্যাক বিদেশে জনশক্তি রপ্তানির অনুমতি পেয়েছে । গত কাল সোমবার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ব্র্যাক প্রবাসবন্ধু লিমিটেডের নামে এ সংক্রান্ত একটি লাইসেন্স অনুমোদন দেয়া হয়েছে। এখন থেকে প্রতিষ্ঠানটি বৈধ উপায়ে বিদেশে কর্মী পাঠাতে পারবে।

    ব্র্যাক সূত্রে জানা গেছে, দক্ষ জনশক্তি বিদেশে পাঠানোর সব ধরনের প্রস্তুতিই রয়েছে ব্র্যাক প্রবাসবন্ধু লিমিটেডের। বিদেশে যেতে ইচ্ছুক কর্মীকে দক্ষ করে গড়ে তোলার জন্য প্রশিক্ষণ কেন্দ্রও রয়েছে এই প্রতিষ্ঠানটির। এখন অপেক্ষা শুধু আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার।

    সুত্রমতে, ব্র্যাক তৃণমূল পর্যায়ের দরিদ্র জনগোষ্ঠীকে সংগঠিত করে বৃহত্তর অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে তাদের ক্ষমতায়নের অঙ্গীকার নিয়ে এই সংস্থাটি কাজ করে যাচ্ছে। জনগোষ্ঠীভিত্তিক ব্র্যাকের বিভিন্ন উদ্ভাবনা যথা, ক্ষুদ্রঋণ, শিক্ষা, স্বাস্থ্যসেবা, কৃষি, আইনসহায়তা, সামাজিক উদ্বুদ্ধকরণ, জীবিকা সংস্থান, অতিদরিদ্রদেরকে সম্পদ হস্তান্তর, উদ্যোক্তা প্রশিক্ষণ প্রভৃতির মাধ্যমে সমাজের অধিকারবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠী তাদের সুপ্ত সম্ভাবনা বিকাশের পথ খুঁজে পেয়েছে।