**বড় ধরনের নাশকাতা চালানোর সুযোগ খুঁজছে মাওবাদীরা**

    0
    247

    30 may . amarsylhet24:রাজধানী দিল্লি সহ দেশের একাধিক মেট্রো শহরে হামলা চালানোর ছক কষছে মাওবাদীরা। গোয়েন্দা সূত্রে এমন তথ্যে চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনিক মহলে। আগামী কয়েক মাসের মধ্যে শহরগুলিতে বড় ধরনের নাশকাতা চালানোর সুযোগ খুঁজছে মাওবাদীরা।

    ছত্তিসগড়ে কংগ্রেস শীর্ষ নেতা সহ ২৭ জনকে নিশানা বানানোর পর এবার আন্দোলনকে মাও অধ্যুষিত এলাকার বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনা তাঁদের। বহত্তর আন্দোলনের লক্ষ্যে ও প্রশাসনের ঘুম কাড়তে মাওবাদীদের নয়া রণকৌশল নিয়ে আলোচনা শুরু হয়েছে প্রশাসনিক স্তরে।

    কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পেশ করা রিপোর্ট বলছে, শনিবারের সাফল্যের পর নতুন করে আশার আলো দেখছে নিষিদ্ধ সংগঠনগুলি। ফলে জাতীয় লাইম লাইটে আসার জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে সাংগঠনিক স্তরে। লক্ষ্য তাঁদের দাবিগুলিকে তুলে ধরা।

    গত কয়েক মাসে বেশ থিতিয়েই পড়েছিল মাও নাশকতা ও আন্দোলন। ভাঙন ধরেছিল সক্রিয় সমর্থকদের আত্মবিশ্বাসেও। আন্তর্জাতিক পর্যায়ে বড় নজরকারা কিছু করতেই তাঁদের এই নতুন ব্লু প্রিন্ট তৈরি বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। ছত্তিসগড়, ওড়িশা ও ঝাড়খণ্ডের জঙ্গলে থাকা মাওনেতারা ইতিমধ্যেই কর্মসূচি নিতে শুরু করে দিয়েছেন বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে। info

    বড় ধরনের নাশকাতা চালানোর সুযোগ খুঁজছে মাওবাদীরা
    বড় ধরনের নাশকাতা চালানোর সুযোগ খুঁজছে মাওবাদীরা

    -zeenews