ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল শ্রীমঙ্গল শহর!

0
286

শ্রীমঙ্গলে পাম্প সংলগ্ন কাপড়ের দোকানসহ আগুনে পুড়ে ছাই মিনি ট্রাকঃকেহ হতাহত হয়নি

আমিনুর রশীদ চৌধুরী রুমান,শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার ব্যাবসায়িক প্রাণ কেন্দ্রে আগুনে প্রায় ৫০টি কাপড়ের দোকান ও পাম্পে থাকা একটি মিনি ট্রাক জ্বলে পুড়ে গেছে বলে জানা গেছে।এতো বড় ধরনের দুর্ঘটনায় স্হানীয় লোকেদের ধারণা অল্পের জন্য বেঁচে গেলো শ্রীমঙ্গল শহর। শ্রীমঙ্গল পৌরসভা শহরের স্টেশন রোডস্হ ও পোষ্ট অফিস রোডের যমুনা পেট্রল পাম্প ও পলি মেডিকেল হাসাপাতাল সংলগ্ন দুর্ঘটনাটি ঘটে এতে কোন মানুষ আহত হয়নি।
শহরের ভানুগাছ সড়ক,স্টেশন রোড,পোস্ট অফিস রোড এর মধ্যখানে রাস্তার পাশে ফুটপাতে দীর্ঘদিন এই পুরোনো কাপড়ের দোকান গুলো ব্যবসা করে আসছে। এর পিছনে ছিলো সাইফুর রহমান মার্কেট নামের শতাধিক দোকানের একটি বিশাল কাপড়ের মার্কেট ।

আজ শনিবার (৩১ ডিসেম্বর) ২০২২ ইং। ভোর রাতের দিকে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের সিভিল অফিসার ইনচার্জ মো.আবু তাহের জানান, আমরা রাত্র সোয়া চারটার দিকে আগুনের সূত্রপাতের খবর পাই।
এতে শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও মৌলভীবাজারের ১টি ইউনিট মোট তিন ইউনিটের মাধ্যমে কাজ করে প্রায় দুই থেকে আড়াই ঘন্টা পর চেষ্টা চালিয়ে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি ।

ফায়ার সার্ভিসের লোকজন ধারনা করছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সুত্রপাত ঘটতে পারে।
এছাড়াও পুরো তদন্তে কাজ চলবে বলে জানান,তিনি আরো বলেন, ভয়ংকর বিষয়ে হচ্ছে, যদি পাম্পে আগুন ছড়িয়ে যেত এতে শহরে বড় রকমের ক্ষতি হয়ে যেত । আমরা খবর পাওয়ার সাথে দ্রত এসে যেনো পাম্পে কোন প্রকার আগুন না ছড়ায় সেই ব্যবস্থা গ্রহণ করি।