ভারতের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

    0
    235

    আমারসিলেট24ডটকম,০৬জানুয়ারীঃ আসন্ন ২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের জন্য ভারতের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। দলে সুযোগ পাননি গত বিশ্বকাপের সেরা খেলোয়াড় যুবরাজ সিং। তবে দলে রাখা হয়েছে স্টুয়ার্ট বিনি ও অক্ষর প্যাটেলকে। ২০১১ বিশ্বকাপে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করেন যুবরাজ।

    ভারতের বিশ্বকাপ জয়ে মূখ্য ভূমিকা পালন করার পাশাপাশি টুর্নামেন্ট সেরার পুরস্কারও জিতেছিলেন তিনি। কিন্তু সাম্প্রাতিক সময়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না যুবরাজ। ফলে বিশ্বকাপ দলে ডাক পাওয়াটা কঠিনই ছিল তার জন্য। শেষপর্যন্ত হয়েছেও তাই।

    বিশ্বকাপের ১১তম আসরের জন্য ভারতের ঘোষিত চূড়ান্ত দলে সুযোগ হয়নি যুবরাজের। তবে সুযোগ পেয়েছেন বিনি ও প্যাটেল। এছাড়া দলে রাখা হয়েছে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। ইনজুরি থাকায় জাদেজার খেলা নিয়ে শংকা তৈরি হয়েছিলো।

    কিন্তু সব শংকাকে উড়িয়ে দিয়ে জাদেজাকে দলে রেখেছেন নির্বাচকরা। এ ব্যাপারে বিসিসিআইর সচিব সঞ্জয় প্যাটেল বলেন, ইনজুরি থেকে বেশ দ্রুতই উন্নতি করছে জাদেজা। মনে হচ্ছে- আগামী ১০ দিনের মধ্যেই সে পুরোপুরি সুস্থ হয়ে উঠবে।

    ভারতের বিশ্বকাপ স্কোয়াড
    ১. মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক) ২. শিখর ধাওয়ান, ৩. রোহিত শর্মা, ৪. বিরাট কোহলি, ৫. আজিঙ্কা রাহানে, ৬. সুরেশ রায়না, ৭. আম্বাতি রাইদু, ৮. রবীন্দ্র জাদেজা, ৯. রবীচন্দ্রন অশ্বিন, ১০ অক্ষর প্যাটেল, ১১. ইশান্ত শর্মা, ১২. মোহাম্মদ সামি, ১৩ উমেশ যাদব, ১৪. ভুবনেশ্বর কুমার ও ১৫ স্টুয়ার্ট বিনি।