ভারতে কারা ভোগের পর বেনাপোল দিয়ে দেশে ফিরলো ৪ কিশোরী

    0
    196

    আমারসিলেট24ডটকম,০৯ডিসেম্বর,এম,ওসমানভারতের পশ্চিম বঙ্গে আলীপুর কেন্দ্রীয় কারাগার ও সেল্টার হোমে র্দীঘ ১বছর কারাভোগের পর বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে ৪ যুবতী। সোমবার সন্ধ্যায় ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করেন।

    বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান জানান, দেশে ফেরত আসা এই ৪ বাংলাদেশি যুবতী ১ বছর আগে দেশের বিভিন্ন সীমান্ত পেরিয়ে অবৈধ পথে ভারতে যায়। পরে কোলকাতার শিয়ালদহ রেল ষ্টেশনে ঘোরাফেরার সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে একটি স্বেচ্ছাসেবী সংস্থা তাদেরকে মুক্ত করে সংলাপ শেল্টার হোমে পাঠায়। র্দীঘদিন ভারত ও বাংলাদেশ চিঠি চালাচালির এক পর্যায়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের কে দেশে ফেরত আনার ব্যবস্থা হয়।

    দেশে ফেরত আসা যুবতীরা হলো- লাভনী (১৬), সুবর্না (১৫), আমেনা (১৫) ও মাবিয়া(১৭)। এরা নড়াইল ও সাতক্ষীরা জেলার বাসিন্দা।

    সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ দাপ্তরিক কাজকর্ম শেষে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেছে। সেখান থেকে বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতির কর্মকর্তারা তাদেরকে নিজ নিজ ঠিকানায় পৌঁছে দেয়ার জন্য গ্রহন করেছেন।