ভারতে পালিয়ে যাওয়ার সময় ‘শীর্ষ সন্ত্রাসী’ আটক

    0
    223

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৬ফেব্রুয়ারী,এম ওসমানঃবেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টসহ ভারতে পালিয়ে যাওয়ার সময় সোমবার সকালে জয়নাল হোসেন নামে তালিকাভুক্ত এক ‘শীর্ষ সন্ত্রাসী’কে আটক করেছে পুলিশ।জয়নাল কুষ্টিয়া জেলা শহরের আব্দুল মুজিদের ছেলে।

    বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘জয়নাল হোসেন এক জন তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে মাদক পাচার ও একাধিক সন্ত্রাসী কর্মকান্ডের মামলাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তার জন্মস্থান কুষ্টিয়া হলেও যশোরের চাঁচড়া বটতলা এলাকায় থেকে মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করেন তিনি। ইমিগ্রেশন এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।’

    বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, ‘দেশব্যাপী নাশকতা ও অরাজকতা সৃষ্টিকারীসহ সন্ত্রাসী ও দাগী আসামী যাতে পালিয়ে যেতে না পারে সে জন্য সর্বোচ্চ সজাগ ও সতর্ক রয়েছে ইমিগ্রেশন পুলিশ। সকালে এক শীর্ষ সন্ত্রাসী পাসপোর্টসহ স্থানীয় এক দালালের মাধ্যমে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

    ইমিগ্রেশনে দায়িত্বে থাকা কর্মকর্তা আসাদের কাছে অন্য লোকের মাধ্যমে পাসপোর্ট এন্ট্রি করতে দিলে কৌশলে পাসপোর্ট মালিককে আসার কথা বলেন তিনি। এ সময় দালাল সটকে পড়েন। জয়নালের ভারতে পালিয়ে যাওয়ার খবরটি আগে থেকেই পেয়ে যায় পুলিশ। যশোর ও বেনাপোল পুলিশের একটি দল পরে তাকে চেকপোস্ট এলাকা থেকে আটক করে।

    ‘ভারতে পালিয়ে যাওয়ার সময় তালিকাভুক্ত এক শীর্ষ সন্ত্রাসী ও জামায়াত নেতাকে চেকপোস্ট এলাকা থেকে আটক করে তাকে যশোরে নিয়ে আসা হয়েছে ও জিজ্ঞাসাবাদ চলছে।’