মসজিদুল আওলিয়া উদ্ভোধন করেছেন জাতীয় খতিব

    0
    276

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬মার্চঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে আজ শুক্রবার পবিত্র জুম্মার নামাজ আদায়ের(ইমামতির) মাধ্যমে একটি নতুন মসজিদের উদ্ভোধন করছেন জাতীয় মসজিদের খতিব।রাজধানী ঢাকার সরকারী আলিয়া মাদ্রাসার সাবেক শিক্ষক উস্তাজুল ওলামা,বর্তমান বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর আল্লামা মোহাম্মদ সালাহ উদ্দিন ওই উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। হাজারও মুসুল্লির পদভারে মুখরিত পাহারি অঞ্চলে জমেছিল এক মিলন মেলা।

    তবাররুক নিতে  সিঁড়িতে লাইনে অপেক্ষমান মুসুল্লিদের চিত্র
    তবাররুক নিতে সিঁড়িতে লাইনে অপেক্ষমান মুসুল্লিদের চিত্র

    নতুন এই মসজিদে  জাতীয় খতিবের সাথে নামাজ আদায় করতে দেশের বিভিন্ন এলাকা থেকে চন্দ্রপুরি দরবার শরিফের ভক্তবৃন্দ সহ নানান সিলসিলার মুসুল্লিরা অংশ গ্রহন করেন।এ ছাড়াও স্থানীয় মুসুল্লিরাও উপস্থিত ছিলেন।

    প্রফেসর আল্লামা মোহাম্মদ সালাহ উদ্দিন জুম্মার নামাজে ইমামতি করে  মসজিদের উদ্ভোধন করেন।নামাজ শেষে ফাতেহা শরিফ  ও মুনাজাত করে তবাররুক বিতরনের মাধ্যমে  অনুষ্ঠান সমাপ্তি করেন।

    তাবাররুক নিতে মুসুল্লিদের ভীর
    তাবাররুক নিতে মুসুল্লিদের ভীর

    সরেজমিনে  দেখা গেছে,চা’য়ের রাজধানী হিসেবে খ্যাত পর্যটন নগরী শ্রীমঙ্গলের মহাজেরাবাদের নয়নাভিরাম এলাকায় একটি আধুনিক মসজিদ ও খানকা প্রতিষ্ঠা করেছেন।  যা অত্র এলাকার সকল মানুষের মধ্যে  ভ্রাতৃত্ববন্ধনে যুগান্ত কারী সেতু বন্ধনে কাজ করবে বলে  স্থানিয়দের ধারনা।মসজিদ ও খানকার প্রতিষ্ঠাতা   খাজা টিপু সুলতান।তিনি খাজা শাহ্‌ মোজাম্মেল হক(রঃ) এর উত্তরসুরী।

    উল্লেখ্য খাজা টিপু সুলতান জান্নাতুল ফেরদাউসে প্রখ্যাত সূফী সাধক হজরত খাজা শাহ্‌ মোহাম্মদ ইউনুস আলী এনায়েত পুরী(রঃ) এর আধ্যাত্মিক উত্তরসুরী ও বুজুর্গ আওলাদের নামে “ মসজিদুল আওলিয়া খাজা শাহ্‌ মোজাম্মেল হক(রঃ) এর প্রতিষ্ঠা করেন।

    আরও জানা গেছে খাজা টিপু সুলতান খাজা মুজাম্মেল হক (রঃ) ফাউণ্ডেশন ও গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফের চেয়ারম্যান।