মহানগর প্রভাতী ট্রেনের ইঞ্জিন ও বগি প্ল্যাটফর্মে

    0
    230

    আমারসিলেট24ডটকম,১০ডিসেম্বরঃ ঢাকার দিকে যাত্রা করার আগে যাত্রী নিতে চট্টগ্রাম স্টেশনে ঢুকেই দুর্ঘটনায় পড়েছে আন্তঃনগর ট্রেন মহানগর প্রভাতী। আজ বুধবার ভোর ৫টার দিকে তিন নম্বর ফ্লাটফর্মে এই দুর্ঘটনা ঘটে। স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ জানান, আজ বুধবার ভোর ৫টার দিকে ওয়াশশেড থেকে প্ল্যাটফর্মে আসার পর নির্ধারিত জায়গায় না থেমে শেষ সীমা পেরিয়ে যায় এবং ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি প্ল্যাটফর্মে উঠে যায়।

    ইস্পাতের চাকায় প্ল্যাটফর্মের মেঝে ভেঙেচুড়ে ট্রেনটি একেবারে যাত্রীদের ঢোকার প্রবেশ পথ পর্যন্ত চলে যায়।  ইঞ্জিনের ধাক্কায় প্ল্যাটফর্মের প্রবেশ পথও ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার ধরন দেখে মনে হয় ট্রেনটি প্ল্যাটফর্মের লাইনে এসেও অনেক বেশি গতিতে চলছিল এবং চালক কোনো কারণে ট্রেন থামাতে ব্যর্থ হন। তবে সে সময় ট্রেন ও প্ল্যাটফর্মে যাত্রী না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।
    এই দুর্ঘটনার ফলে ট্রেনটির যাত্রা আধা ঘণ্টা বিলম্বিত হয়। ইঞ্জিন বদলে ও লাইনচ্যুত বগিগুলো বাদ দিয়ে সকাল সাড়ে ৭টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়ে। স্টেশন ম্যানেজার বলেন, তারা দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখবেন।