মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মে এগিয়ে আসতে হবেঃমজিবর রহমান

0
237

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি: সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে সটিক ভাবে তুলে ধরতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের তরুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

দীর্ঘ নয় মাস পাক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এবং আমাদের রক্তের বিনিময় বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করায় আজ আমরা একটি গর্বিত জাতি হিসাবে অনেক সুযোগ-সুবিধা অর্জন করেছি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করে দেশকে আরো এগিয়ে নিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে স্মাট বাংলাদেশ প্রতিষ্ঠা ও মেধাবী জাতি গঠনে ছাত্র-ছাত্রীদের প্রকৃত শিক্ষায় দীক্ষায় জ্ঞান অর্জন করে একজন সু-নাগরিক হতে হবে।

২৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর ২টায় জৈন্তাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও ইতিহাস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলামের সভাপতিত্বে শিক্ষক রজত চন্দ্র ভুষণের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, সহকারী কমিশনার (এসিল্যান্ড) রিপামনি দেবী, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক মোড়ল, ইমরান আহমদ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক সরর্দার, সহযোগি অধ্যাপক শাহেদ আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, সিদ্দিকুর রহমান, উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. আজিজুল হক খোকন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দর আলী, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।

অপরদিকে সকালে জেলা প্রশাসক মো. মজিবর রহমান দরবস্ত ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার এবং ভূমি অফিস ও উপজেলা সদরের খাসিয়া পল্লীর ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্টীর জন্য নব-নিমির্ত বসতঘর পরিদর্শন ও উপজেলা কমপ্লেক্সে নবনির্মিত আনসার ব্যারাক উদ্বোধন করেন এবং উপজেলার কয়েকটি সরকারী অফিস পরিদর্শন করেন।