মাদক ও অসামাজিক কাজ থেকে একমাত্র খেলাধুলায় পারে দুরে রাখতে:মাশরাফী বিন মোর্ত্তজা

0
51
মাদক ও অসামাজিক কাজ থেকে একমাত্র খেলাধুলায় পারে দুরে রাখতে:মাশরাফী বিন মোর্ত্তজা

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি:“আমাদেরকে মাদক ও বিভিন্ন অসামাজিক কাজ থেকে ধুরে থাকতে হবে , খেলাধুলায় পারে একমাত্র এ সব কিছু থেকে দুরে রাখতে” — বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক জাতীয় সংসদের হুইপ নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় এর সাবেক ছাত্রদের মধ্যে ৩দিন ব্যাপী আন্তব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট খেলতে এসে এ কথা বলেন।
এ টুর্নামেন্টে ১৯৯৯ সালের ব্যাচের ছাত্র নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা অংশগ্রহণ করেন ।
“সুস্থ দেহে সুস্থ মন”। আর শরীর ও মন সুস্থ রাখতে খেলাধুলার বিকল্প নেই। সেই বাস্তবতাকে সামনে রেখে নড়াইলে শুরু হয়েছে প্রথমবারের মতো নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় এর সাবেক ছাত্রদের মধ্যে ৩দিন ব্যাপী আন্তব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট।
যে মাঠে খেলাধুলা করে নড়াইলের কৌশিক আজকের প্রখ্যাত খেলোয়াড় মাশরাফী হয়েছেন সেই নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের সাবেক ৩২টি ব্যাচের ছাত্রদের মধ্যে তিন দিনব্যাপী আন্তব্যাচ এই টুর্নামেন্ট আজ শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১০টায় শুরু হয়।
আজ শনিবার ২য় দিনের ১ম খেলায় ১৯৯৮ ব্যাচ প্রথমে ব্যাট করে মাশরাফির ১৯৯৯ ব্যাচকে ৭৩ রানের টার্গেট দেয়। ১৯৯৯ ব্যাচ ৭ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৪ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। মাশরাফি বল করে ১ উইকেট পায় এবং ব্যাটে ৩০ রান করে । ম্যাচে ম্যান অবদা ম্যাচ হয়েছে মাশারফি বিন মোর্ত্তজা।
এ সময় ৩২টি ব্যাচের সাবেক শিক্ষার্থীসহ ক্রিকেট প্রেমি দর্শক উপস্থিত ছিলেন।
নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৮,২০০৩ এবং ২০০৯ এই ৩টি ব্যাচের সাবেক শিক্ষর্থীদের আয়োজনে ১৯৯০ থেকে ২০২১ এসএসসি ব্যাচের মোট ৩২ টি ব্যাচের ছাত্ররা এই টুর্নামেন্টে অংশগ্রহন করছে । এটি হচ্ছে টি-০৮ টুর্নামেন্ট। অর্থাৎ ম্যাচ হচ্ছে প্রতি ইনিন্স ৮ ওভারে। বিশাল বড়ো এ মাঠটিতে একই সাথে দুটি করে খেলা অনুষ্ঠিত হচ্ছে।
জুনিয়ার ব্যাচ যারা আছে তারা মাঠ মুখি হলে হবে কি আমাদেরকে মাদক ও বিভিন্ন অসামাজিক কাজ থেকে ধুরে থাকা , খেলাধুলায় পারে একমাত্র এ সব কিছু থেকে দুর রাখতে।