মানবাধিকার বিষয়ে নিয়মিত সভায় মানুষ উপকৃত হবে

    0
    186

    আমারসিলেট24ডটকম,১১জানুয়ারীঃ মানবাধিকার রক্ষায় সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমাদের দেশে মানবাধিকার সমন্ধে ধারনা না থাকায় বিভিন্নভাবে সাধারন মানুষ নির্যাতনের শিকার হচ্ছে। মানবাধিকার বিষয়ে নিয়মিত সভা সেমিনার করলে সাধারন মানুষ উপকৃত হবে।  শনিবার সন্ধ্যা ৬টায় আম্বরখানাস্থ হোটেল পলাশের হল রুমে হিউম্যান রাইটস রিভিউ স্যোসাইটি সিলেট বিভাগীয় কমিটির অভিষেক ও মানবাধিকার সংরক্ষন বাস্তবায়নের করণিয় শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্ত্যব্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া এ কথা বলেন।

    সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মো: দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে শামীমা আক্তার স্বপ্না ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. মোহাম্মদ জালাল উদ্দিনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি আর বলেন বিশ্বের বিভিন্ন দেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। আমাদের দেশেও বিভিন্ন সময় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে তা কাটিয়ে উঠতে সংশ্লিষ্ঠ সকলকে এগিয়ে আসতে হবে।

    স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.ডি.এস এর চেয়ারম্যান সাপ্তাহিক সিলেট প্রান্তর সম্পাদক খন্দকার মামুন আলী আক্তার। সভায় সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আজিজুল মালিক চৌধুরী, শাবিপ্রবির সিভিল এন্ড এনভারমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোস্তাক আহমদ, কাউন্সিলন রেজওয়ান আহমদ, বিশিষ্ট রোটারীয়ান ও সমাজসেবক আলহাজ্ব আবুল বশর , রোটারিয়ান ও সমাজসেবক আলহাজ্ব মঈন উদ্দিন চৌধুরী, পলাশ সেবা ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব শেখ এম. এ হারুন, মাওলানা শরিফ আহমদ, মানবাধিকার কর্মী আলহাজ্ব অধ্যাপক মুজিবুর রহমান, ইউপি সদস্য মমতাজ খানম রেনু, মিসেস ছইফা রহমান কাকলী, আবু সাইদ তালুকদার, শেখ মো. শামছূল হক, বীরমুক্তিযোদ্ধা সাবেক সেনা সদস্য আব্দুল হক।

    হাফিজ জামিল আহমদের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাওলানা বদিউজ্জামান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রেজাউল করিম খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সহ-প্রচার ও প্রকাশনা শামছূল আলম, দপ্তর সম্পাদক শামছূল আমিন, ডা. এ.এইচ. এম জামাল উদ্দিন, ডা. আনোয়ার হোসেন রতন, সুভাষ চন্দ্র বিশ্বাষ, ইকবাল হোসেন আফাজ, আহসানুল হক লিটু, মোশাহিদ আলম মাহি, এমদাদুর রহমান, রুনা বেগম, ফাতেমা জান্নাত, রতনা বেগম, ছায়েম চৌধুরী, নাজমুল ইসলাম রাজীব, আব্দুল আজিজ, হাফিজুর রহমান, মাওলানা শফিকুর রহমান খান, কয়েছ আহমদ, ওয়েস মিয়া, শাহজাহান আহমদ, রুমান খান, আলফাজ আহমদ. জামাল আহমদ, কায়ছার হামিদ, ফরহাদ আহমদ, জহির আহমদ, হালিমা আক্তার লিমা, আহমেদ শামছুউদ্দিন কুটি, ছিদ্দিকুর রহমান, ডা. আব্দুল আউয়াল প্রমুখ ।

    সভায় রোটারিয়ান আলহাজ্ব আবুর বশরকে সিলেট বিভাগীয় কমিটির প্রধান উপদেষ্ঠা হিসেবে নাম ঘোষনা করা হয়। সভায় সংস্থার পক্ষ থেকে সংবর্ধিত ব্যক্তিদের ও অতিথিদের ক্রেষ্ট প্রদান করা হয়। পরে শীতার্থদের মাঝে প্রধান অতিথি কম্বল বিতরণ করেন।