শেষ খবর মানিকগঞ্জ লঞ্চ ডুবি:শিশুসহ ৪১ জনের লাশ উদ্ধার

    1
    255

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২ফেব্রুয়ারী: মানিকগঞ্জ জেলার পাটুরিয়ায় লঞ্চ ডুবির ঘটনায় আজ রোববারের শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ ৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া অর্ধশত লঞ্চ যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে।আজ রোববার বেলা সাড়ে ১১টায় এমভি মোস্তফা নামে লঞ্চটি ২ শতাধিক যাত্রী নিয়ে পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। মাঝ পদ্মায় এ লঞ্চটিকে নার্গিস নামে একটি কার্গো ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। ইতিমধ্যে বিআইডব্লিটিএ উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। এবং উদ্ধারকারী জাহাজ এমভি রুস্তম ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।
    পাটুরিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র সহকারি ম্যানেজার (বাণিজ্য) জিল্লুর রহমান বাসসকে জানান, রবিবার বেলা সাড়ে ১১টায় এমভি মোস্তফা নামে লঞ্চটি পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। মাঝ পদ্মায় এ লঞ্চটিকে নার্গিস নামে একটি কার্গো ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। তিনি জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল উদ্ধার তৎপরতা শুরু করেছে। দুর্ঘটনার খবর পেয়ে ঢাকা থেকে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। এ ছাড়া স্থানীয় প্রশাসনও উদ্ধার তৎপরতা তদারক করছেন।
    পাটুরিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল মুকতাদির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বেলা ১২টার দিকে একটি সারবোঝাই কার্গো লঞ্চটিতে ধাক্কা দিলে এটি ডুবে যায়। প্রাথমিকভাবে নিশ্চিত করা গেছে লঞ্চটিতে দু’শতাধিক যাত্রী ছিল। তিনি জানান, যাত্রীদের উদ্ধার কাজ চলছে। উদ্ধার অভিযান জোরদারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক বার্তা দেয়া হয়েছে।বাসস