মান্না দের শেষকৃত্য সম্পন্ন : শোকপ্রকাশ

    0
    238

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবর ভারতীয় প্রবাদপ্রতীম সঙ্গীতশিল্পী মান্না দের শেষকৃত্যও সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার দুপুর ৩টার নাগাদ বেঙ্গালুরুর হেব্বাল মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়। সেসময় সেখানে উপস্থিত ছিলেন প্রয়াত শিল্পীর ছোট কন্যা সুমিতা দেবী, তার জামাই জ্ঞানরঞ্জন দেবসহ পরিবারের কয়েকজন নিকট আত্মীয়রা। এছাড়াও কর্নাটক রাজ্য সরকারের এক মন্ত্রীও শেষকৃত্য সম্পন্ন অনুষ্ঠানে যোগ দেন। এর আগে আজ সকাল  ১০টা থেকে দুপুর পর্যন্ত প্রয়াত শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে তার মর দেহ শায়িত ছিল বেঙ্গালুরুর রবীন্দ্র কলাক্ষেত্রে। সেখানে অসংখ্য গুণমুগ্ধ মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা জানান।
    এছাড়াও প্রয়াত শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে কলকাতায় তার মরদেহ নিয়ে আসার জন্য শিল্পীর ছোট কন্যা সুমিতা দেবীকে ফোনে অনুরোধ জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। যদিও মুখ্যমন্ত্রীর সে অনুরোধ সবিনয়ে প্রত্যাখান করেন সুমিতা দেবী।
    তারও আগে দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে আজ বৃহস্পতিবার ভোর রাত সোয়া ৩টায় বেঙ্গালুরুর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন মান্না দে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। প্রখ্যাত এ সঙ্গীতজ্ঞের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া।