মার্কিন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডোনাল্ড লু’র চিঠি অশিষ্ট

0
600

আমার সিলেট ডেস্ক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আজ ১৫ নভেম্বর অনুষ্ঠিত পলিটব্যুরোর সভা মার্কিন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডোনাল্ড লু’র চিঠি সম্পর্কে বলেছে একটি স্বাধীন দেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে অন্য কোন দেশের একজন কর্মকর্তা এভাবে চিঠি দিতে পারে কিনা সে বিষয়ে নিঃসন্দেহে প্রশ্ন করা যায়।

ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে বলা হয় চিঠিতে যেমন সংলাপের কথা বলা হয়েছে, তেমনি আবার ভিসানীতি প্রয়োগের ভয় দেখানো হয়েছে। এ ধরণের চিঠি কেবল অগ্রহণযোগ্যই নয়, কূটনৈতিক ও রাজনৈতিক ভাবে অশিষ্ট। ওয়ার্কার্স পার্টির সভার প্রস্তাবে ডোনাল্ড লু’র চিঠিকে দুরভিসন্ধিমূলক আখ্যায়িত করে বলেছে যে, বস্ততঃ মার্কিন যুক্তরাষ্ট্রের এই হস্তক্ষেপের মাধ্যমে নির্বাচনকেই সংশয়পূর্ণ করেছে। ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে বিদেশী এধরণের হস্তক্ষেপের বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণ ও নির্বাচনকে দখল করার আহবান জানিয়েছে।
পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এর সভাপতিত্বে সভায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নূর আহমদ বকুল, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড আলী আহম্মদ এনামুল হক, কমরেড অধ্যাপক নজরুল হক নীলু, কমরেড হাজী বশিরুল আলম, কমরেড মোস্তফা লুৎফুল্লা এমপি আলোচনায় অংশ নেন।