মার্কিন কংগ্রেস সদস্যের নামে জালিয়াতি বিবৃতি

    0
    162

    আমারসিলেট24ডটকম,১০জানুয়ারীঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর স্ট্যান্ডিং কমিটির সভা বিএনপি-জামাত জোটের অবরোধ কর্মসূচী সম্পর্কে বলেছে, এই কর্মসূচীতে জনগণকে সম্পৃক্ত করতে ব্যর্থ হয়ে তারা এখন নাশকতার পথ নিয়েছে। সভায় বলা হয়, সংবাদ পত্রের পাতা এবং টেলিভিশনে বিবৃতি ছাড়া বিএনপি-জামাতের এই অবরোধ কর্মসূচির কার্যত কোন অস্তিত্ব নেই।

    দেশের বিভিন্ন স্থানে যে হত্যা, হামলা ও নাশকতার ঘটনা ঘটছে তা ২০১৩ সালের ঘটনাবলীর পুনরাবৃত্তির প্রচেষ্টা। এই অবস্থায় জনজীবনে শান্তি ফিরিয়ে আনতে এ সকল নাশকতার বিরুদ্ধে জনগণের প্রতিরাধ গড়ে তোলা জরুরি।

    স্ট্যান্ডিং কমিটির সভায় বলা হয়, সভা-সমাবেশ নিঃসন্দেহে সকলের গণতান্ত্রিক অধিকার। তবে নিরস্ত্র জনগণ, শিশু, নারী হত্যা করে বা আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা চালিয়ে নয়। গণতন্ত্রে কাউকে হত্যা, হামলা বা ট্রেনের ফিসপ্লেট তুলে নাশকতার অধিকার দেয়নি।

    সভার অপর এক প্রস্তাবে বিএনপি নেতৃত্ব কর্তৃক বিজেপি সভাপতির সাথে খালেদা জিয়ার তথাকথিত টেলিফোন আলাপ এবং মার্কিন ছয়জন কংগ্রেস সদস্যের নামে জালিয়াতি বিবৃতির নিন্দা জানিয়ে বলা হয়, এটা বিএনপির চরম রাজনৈতিক দেউলাত্বের প্রকাশ এবং জনগণের প্রতারণার সামীল।

    সভায় অপর এক প্রস্তাবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সদস্য, সাপ্তাহিক নতুন কথা’র ব্যবস্থাপক কমরেড বাবুল আক্তারের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

    রাশেদ খান মেনন এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, বিমল বিশ্বাস, নুরুল হাসান, নুর আহমদ বকুল, কামরূল আহসান প্রমুখ।