মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক আজ আসবে

    0
    196

    আমার সিলেট  24 ডটকম,১৭নভেম্বরঃ তিন দিনের সফরে আজ রবিবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক বাংলাদেশে আসছেন । সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানাবেন। পরে পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এবং প্রবাসী কল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন পৃথকভাবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেল কক্ষে সাক্ষাৎ করবেন। মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর এ সফরকালে বাংলাদেশ এবং মালয়েশিয়ার সাংস্কৃতিক বিনিময় ও প্রযুক্তি আদান-প্রদানের বিষয়ে দুটি চুক্তি স্বাক্ষর  হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে থেকে জানা গেছে।
    গাজীপুরে স্থাপিত বেগম ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল হাসপাতাল ও নার্সিং স্কুল উদ্বোধনই নাজিব রাজ্জাকের এ সফরের মূল উদ্দেশ্য। বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট গাজীপুরে ৫০০ শয্যার এ বিশেষায়িত হাসপাতালটি স্থাপন করেছে। বিশ্বখ্যাত মালয়েশীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান কেপিজে অত্যাধুনিক বেগম ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছে।
    দেশের প্রধানমন্ত্রী ও মালয়েশীয় প্রধানমন্ত্রী নাজিব রাজাক যৌথভাবে আগামীকাল সোমবার সকালে হাসপাতালটির উদ্বোধন করবেন। আগামীকাল তার অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ, সাভারে জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি ও ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। এরপর বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন নাজিব রাজ্জাক। এছাড়া বিকেল পৌনে ৬টায় তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। নাজিব রাজ্জাক আগামী মঙ্গলবার সকালে ঢাকা ত্যাগ করবেন বলে জানা যায়।