মা’সহ শিশুদের বিষ খাওয়ার ফলে ৩ শিশুর মৃত্যু ! মা আশংকায়

0
191

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের পল্লীতে স্বামীর সাথে ঝগড়া করে এক গৃহবধু নিজে বিষপান করে এবং তার ৩ শিশু সন্তানকেও বিষপান করান।
এ ঘটনায় ৩ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর ওই গৃহবধুকে আশংকাজনক অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মৃত শিশুরা হলো- জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের শান্তিপুর গ্রামের জাহাঙ্গীর মিয়ার মেয়ে সাকিবা আক্তার (১৪) ও ছেলে তামজিদ মিয়া (১৩), শাহেদ মিয়া (৫) এবং তাদের মায়ের নাম গৃহবধু যমুনা বেগম (৩৫)।
এই ঘটনাটি ঘটেছে রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায়।
এলাকাবাসী ও পুলিশের সূত্রে জানা গেছে,অভাব-অনটনের কারণে জেলার জামালগঞ্জ উপজেলার শান্তিপুর গ্রামের কৃষক জাহাঙ্গীর মিয়ার পরিবারে সব সময় ঝগড়া-বিবাদ লেগে থাকতো। এরই জের ধরে প্রতিদিনের মতো রোববার (২৪ সেপ্টেম্ভর) সকালেও স্বামী-স্ত্রীর মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। ওই সময় উত্তেজিত হয়ে গৃহবধু যমুনা বেগম চাষের জমিতে দেওয়ার জন্য ঘরে রাখা কীটনাশক বিষ নিজে পান করে এবং তার ৩ সন্তানকেও পান করায়।
বিষপানের পরে মা ও সন্তানরা জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে গেলে, জাহাঙ্গীরের চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসে এবং তাদেরকে উদ্ধার করে দ্রুত সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। দুপুরে হাসপাতালে গিয়ে পৌছার পর কর্তব্যরত চিকিৎসক ৩শিশু সন্তানকে মৃত বলে ঘোষনা করেন। আর মাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।
এব্যাপারে সদর হাসপাতালে চিকিৎসক ডাঃ শফিকুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান- বিষপানে ৩ শিশুর মৃত্যু হয়েছে। আর মাকে আশংকাজনক অবস্থায় সিলেট পাঠানো হয়েছে। জামালগঞ্জ থানার ওসি দীলিপ কুমার দাস বলেন- “জানতে পেরেছি মা বেঁচে আছে কিন্তু ৩ সন্তানের মৃত্যু হয়েছে। এব্যাপারে আইনগত প্রক্রিয়া চলছে।”