মির্জা ফখরুল ও মির্জা আব্বাস ডিবি কার্যালয়ে

0
212

আমার সিলেট ডেস্কঃ বুধবার রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের পর রাতে বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির কার্যালয় থেকে ১৬০ বস্তা চাল, খিচুড়ি, রান্নার উপকরণ এবং অবিস্ফোরিত ১৫টি বোমা উদ্ধারের বিষয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে।

জানা গেছে,বৃহস্পতিবার দিবাগত রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাঁর উত্তরার বাসা থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বিএনপির মিডিয়া সেলের সদস্য সায়রুল কবির খান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও নিশ্চিত করেছেন যে একই সময়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসকেও তার শাজাহানপুরের বাসা থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশের একটি দল।

রুনার বিবরণে জানা যায়,রাত পৌনে তিনটার দিকে তার শাহজাহানপুরের বাসায় গোয়েন্দা পুলিশের একটি দলকে পৌঁছাতে দেখা গেছে। রাত প্রায় সোয়া ৩টার দিকে মির্জা আব্বাসকে তাঁর বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এর আগে ১০ ডিসেম্বর ঢাকার কোথায় গণসমাবেশ করবে বিএনপি তা দলের স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মির্জা আব্বাস।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর কমলাপুর স্টেডিয়াম এবং মিরপুর বাঙলা কলেজ মাঠ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এরপর রাত সাড়ে ১০টার দিকে শাহজাহানপুরে মির্জা আব্বাসের বাসায় বিএনপির এই বৈঠক শুরু হয় বলে জানা গেছে।
ডিবিপ্রধান হারুন অর রশিদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।