মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

0
43

নিজস্ব প্রতিনিধি শ্রীমঙ্গল থেকে: দেশব্যাপী প্রাণিসম্পদের উৎপাদনবৃদ্ধি ও জনসাধারণের জন্য প্রানীজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষে জেলার শ্রীমঙ্গলে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
প্রদর্শনী শেষে ১০ জন খামারীকে পুরস্কৃত করা হয় এবং সবাইকে অংশগ্রহণের জন্য সনদ প্রদান করা হয়।
“প্রাণি সম্পদে ভরবো দেশ গড়বো সোনার বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে নিয়ে বৃহস্পতিবার ১৮ এপ্রিল উপজেলার প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
প্রদর্শনীতে বিভিন্ন ক্যাটাগরির ষ্টল সাজিয়ে বিভিন্ন জাতের গরু, ছাগল, মহিষ, ঘোড়া, কবুতর, কুকুর-বিড়াল, টিয়াসহ পশু-পাখি প্রদর্শন করা হয়েছে।


উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল শ্রীমঙ্গলের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ডক্টর মুহাম্মদ আব্দুস শহীদ এমপি বিশেষ কারণে সশরীরে উপস্থিত না থেকেও ভার্চুয়ালি অংশগ্রহণকারীদের সাথে বক্তব্য রাখেন এবং বিভিন্ন নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব। উপজেলা ভূমি কর্মকর্তা সন্দীপ তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভানু লাল রায়, চেয়ারম্যান উপজেলা পরিষদ শ্রীমঙ্গল। অর্ধেন্দু কুমার দেব বেভুল, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, শ্রীমঙ্গল উপজেলা শাখা।
স্বাগত বক্তব্য রাখেন ডাঃ কর্ণ চন্দ্র মল্লিক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শ্রীমঙ্গল,সভাপতিত্ব করেন মোঃ আবু তালেব, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।

আরো যারা উপস্থিত ছিলেন মোহাম্মদ মহিউদ্দিন উপজেলা কৃষি কর্মকর্তা ডা: মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মিতালী দত্ত মহিলা ভাইস চেয়ারম্যান শ্রীমঙ্গল উপজেলা পরিষদ। তাপস চন্দ্র রায় (ওসি অপারেশন) শ্রীমঙ্গল থানা প্রমুখ।

এছাড়াও সরকারি কর্মকর্তা কর্মচারী, মুক্তিযোদ্ধা, ডেইরী ফার্মসহ সংশ্লিষ্টরা বিভিন্ন খামারি ও গবাদি পশুর সাথে সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।