মৌলভীবাজারে কচুয়া প্রাথমিক বিদ্যালয়ের ১২৭ বছর পুর্তিতে মিলন মেলা

0
117

কাওছার ইকবাল,বিশেষ সংবাদাতাঃ শনিবার (৪ ফেব্রুয়ারি-২০২৩) দুপুরে মৌলভীবাজার উপজেলার একাটুনা ইউনিয়নে কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২৭ বছর পুর্তি উপলক্ষে মিলন মেলা ও প্রধান শিক্ষিকার বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়টি ১৮৯৬ সালে কচুয়া এলাকার শিক্ষানুরাগী দানশীল ব্যাক্তিদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়।

অত্র স্কুলের সভাপতি মো: গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শরিফ উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার মোতাহার বিল্লা, সহকারী শিক্ষা অফিসার আরতি ব্যানার্জি, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু, ৬নং একাটুনা ইউ.পি চেয়ারম্যান আবু সুফিয়ান, সহ সভাপতিত্ব করেন অত্র স্কুলের সাবেক সভাপতি ফয়জুল হক তরফদার। স্কলের ভূমিদাতা মরহুম আদুর রশিদ এর পরিবার পক্ষ থেকে বক্তব্য রাখেন ইউকে প্রবাসী মুমিনুর রহমান কিবরিয়া। ভিডিও কনফারেস-এর বক্তব্য রাখেন কচুয়ার কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী ড. পারভেজ হারিস পিকুল।

উপস্থিত ছিলেন আব্দুল মান্নান, মোঃ দুরুদ মিয়া, মোঃ আসাব মিয়া, মোঃ সাইফ উদ্দিন, মোঃ সিরাজুল ইসলাম, শাহ গিয়াস উদ্দিন, লিলা রাণী, মুজিবুর রহমান, নাজমুল ইসলাম প্রমূখ। প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নীপা আক্তার।
দীর্ঘ ২২ বছর দ্বায়িত্ব পালনকারী প্রধান শিক্ষক লিলা রানী বর্ণাকে বিদায় সংবর্ধনা উপলক্ষে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি, শিক্ষকমন্ডলী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রথমেই অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয় অত্র স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। এলাকার শিক্ষানুরাগী ও বিশিষ্ট ব্যক্তিদের ক্রেস্ট প্রদানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার প্রদান করা হয়।
মিলন মেলা ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
অত্র স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।