মৌলভীবাজারে নতুন পিপি সাংবাদিক রাধাপদ দেব সজল

0
576
মৌলভীবাজারে নতুন পিপি সাংবাদিক রাধাপদ দেব সজল
পিপি সাংবাদিক রাধাপদ দেব সজল


আলী হোসেন রাজন, মৌলভীবাজারঃ মৌলভীবাজার দেওয়ানী ও ফৌজদারী আদালতে রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা নিয়োগে পরিবর্তন এসেছে। পূর্বে নিয়োগকৃত আইন কর্মকর্তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নতুনভাবে পাবলিক প্রসিকিউটর, বিশেষ পাবলিক প্রসিকিউটর, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে ২৩ জন ও সরকারি কৌশুলী, অতিরিক্ত সরকারি কৌশুলী ও সহকারী সরকারি কৌশুলী পদে ১৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে।
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি) শাখা’র সহকারী সচিব মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।
মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে প্রধান আইন কর্মকর্তা পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ পেয়েছেন সিনিয়র সাংবাদিক মোহনা টিভির জেলা প্রতিনিধি, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) এর সভাপতি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধাপদ দেব সজল। নারী ও শিশু আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাস ও অ্যাডভোকেট আজিজুর রহমান। এছাড়া অ্যাডভোকেট আব্দুল খালিককে সরকারি কৌশুলী (জিপি) করা হয়েছে।
আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি) শাখা’র সহকারী সচিব মো. নাসির উদ্দিন খান ৮-২-২০২২ ইং স্বাক্ষরিত সলিসিটর/জিপি-পিপি(মৌলভীবাজার)-৫৬/২০০৯-১৫ নং স্মারক মতে তিনি এ আদেশ মৌলভীবাজার জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে প্রেরণ করেন। প্রজ্ঞাপনে তিনি উল্লেখ করেন ফৌজদারী কার্যবিধি আইন ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং এল আর ম্যানুয়েল ১৯৬০ এর ২ নম্বর অধ্যায়ের ৯ ও ২৭ (১৭) বিধির প্রদও ক্ষমতাবলে তাদের সাময়িকভাবে নিয়োগ প্রদান করা হল এবং পূর্বের নিয়োগকৃত সকল আইন কর্মকর্তাদের তাদের দায়িত্ব হতে অব্যাহতি দেয়া হলো।
নিয়োগ পাওয়া অন্যরা হলেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর – অ্যাডভোকেট ভুবনেশ্বর পুরকায়স্থ, অ্যাডভোকেট কৃপাসিন্ধু দাশ, অ্যাডভোকেট রুদ্রজিৎ ঘোষ, অ্যাডভোকেট ফারহানা বেগম চৌধুরী। সহকারী পাবলিক প্রসিকিউটর – অ্যাডভোকেট মুজিবুর রহমান, অ্যাডভোকেট মো: ছাইফুর রহমান, অ্যাডভোকেট কা ন দাশ গুপ্ত, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, সাংবাদিক, মৌলভীবাজার প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট পার্থ সারথী পাল, অ্যাডভোকেট তপন চন্দ্র পাল, অ্যাডভোকেট আলতাফুর রহমান, অ্যাডভোকেট সৈয়দ সাইফুর রহমান, অ্যাডভোকেট মো: জুনেদ মিয়া, অ্যাডভোকেট ভাসুদেব ভট্রাচার্য, অ্যাডভোকেট সুবিমল লিব্দ কিরি, অ্যাডভোকেট সুরাইয়া খাতুন, অ্যাডভোকেট জিল্লুর রহমান, অ্যাডভোকেট হেলাল আহমদ খাঁন, অ্যাডভোকেট প্রণব কান্তি দাশ ও অ্যাডভোকেট গোপাল দও। অতিরিক্ত সরকারি কৌশুলী- অ্যাডভোকেট আবুল কালাম জিলা ও অ্যাডভোকেট এ.এস.এম মাহফুজুর রহমান, সহকারী সরকারি কৌশুলী অ্যাডভোকেট সঞ্জয় কান্তি বিশ^াস, অ্যাডভোকেট বণমালী নন্দী. অ্যাডভোকেট মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট প্রদীপ দাশ, অ্যাডভোকেট বাণী গোপাল গোস্বামী, অ্যাডভোকেট সঞ্জিত কুমার দে, অ্যাডভোকেট ছালমা বেগম, অ্যাডভোকেট নীতিশ চন্দ্র দাশ, অ্যাডভোকেট পূর্ণেন্দু মিত্র, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট জাহেদুল হক, অ্যাডভোকেট আব্দুস সালাম, অ্যাডভোকেট আব্দুল মান্নান চৌধূরী, অ্যাডভোকেট পীযুষ নন্দী, অ্যাডভোকেট অনাদৃশীর দও।
নিয়োগপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) ফৌজদারী আদালতে, জেনারেল প্রসিকিউটর (জিপি) দেওয়ানী আদালতে এবং বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) নারী ও শিশু আদালতে সরকারি কৌসুলি হিসেবে দায়িত্বপালন করবেন।