মৌলভীবাজারে মে দিবস পালন

    0
    452
    মৌলভীবাজারে মে দিবস পালন
    মৌলভীবাজারে মে দিবস পালন

    মৌলভীবাজার, ০১ মে : সাভারের শ্রমিক হত্যার বিচার দাবিতে শোক আর প্রতিবাদের ভাষায় ‘নিরাপদ কর্ম পরিবেশ এগিয়ে যাবে বাংলাদেশ’ এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারে পালিত হচ্ছে মহান মে দিবস।
    মহান মে দিবস উপলক্ষে বুধবার সকাল ১১টায় মৌলভীবাজারের জেলা প্রশাসনের কার্য্যালয় থেকে শ্রমিক-পেশাজীবী-জনতার অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে এম সাইফুর রহমান অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসনের আয়োজনে দিবসটির প্রতিপাদ্য বিষয়ে শ্রমিক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পূর্বে সাভারের নিহতদের স্বরণে এক মিনিটি নিরবতা পালন করা হয়। জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক আজিজুর রহমান, নবাগত পুলিশ সুপার তোফায়েল আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, সাবেক মহিলা সংসদ সদস্য হুসনে আরা ওয়াহিদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুল আলম খাঁন, শ্রমিক নেতা জমসেদ মিয়া, সেলিম আহমদ, জামাল মিয়া, আজাদুর রহমান অদুদ, আনিছুজ্জামান বায়েছ প্রমুখ। এছাড়াও শ্রীমঙ্গল ও কুলাউড়াসহ জেলার চা বাগান অধ্যুষিত বিভিন্ন অঞ্চলে বর্ণাঢ্য আয়োজনে মে দিবস পালিত হচ্ছে।

     

    শ্রীমঙ্গলে মে দিবস পালন

    মৌলভীবাজারে মে দিবস পালন

    শ্রীমঙ্গল, ০১ মে : মহান মে দিবস পালন উপলক্ষে শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধিসহ ১৮ দফা দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এক বিশাল মিছিল করে। মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বিজয় বোনার্জি, সিতারাম অলমিক, গীতা গোস্বামী প্রমূখ।

    মহান মে দিবস পালন উপলক্ষে শ্রীমঙ্গলে বাংলাদেশ টি স্টাফ এসোসিয়েশন এক মিছিল করে।