মৌলভীবাজার সরকারী বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ

    0
    249

    আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারীঃ মৌলভীবাজার জেলা সদরের সরকারী উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে বিভিন্ন মহল থেকে।

    একটি অভিযোগের সূত্রে জানা গেছে ২৩ ডিসেম্বর ২০১৪ ইং সালে অনুষ্ঠিত ৬ষ্ঠ শ্রেনীতে ভর্ত্তি পরীক্ষায় ৩টি বিষয় বাংলায়-৩০, ইংরেজি-৩০এবং গনিতে-৪০ সহ মোট ১০০ নম্বরের পরীক্ষায় সরকারী জারিকৃত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হলে ও জেলা ভর্তি পরিক্ষা কমিটি নিজেদের সুবিধার্থে গনিত বিষয়ে ১০ নম্বর কমিয়ে ৩০ নম্বরের পরীক্ষা গ্রহন করেন।

    সূত্রটি অভিযোগে আরও বলেন,তাদের স্বার্থ বাস্তবায়নের লক্ষে ১০ নম্বরের সাধারন জ্ঞানের প্রশ্নপত্র তৈরী করে পরীক্ষা কার্যক্রম পরিচালনা করেন। সাধারন জ্ঞানের প্রশ্নপত্রে ছিল ভারতের রাষ্ট্রপতি কে? এ জাতীয় প্রশ্ন।

    অপরদিকে শহরতলী বর্ষিজোড়া এলাকার সৈয়দ আব্দুর রহমান নামের এক ব্যাক্তি জেলা পর্যায়ে ভর্তি পরীক্ষার অনিয়ম ও গাফিলতির প্রতিকার চেয়ে গত ২৮ডিসেম্বর জেলা প্রশাসকের বরাবরে অভিযোগ পত্র দাখিল করেন বলে জানিয়েছে একটি সুত্র। দীর্ঘ ১০দিন অতিবাহিত হলেও ভর্তি পরীক্ষা কমিটি কোন ধরনের ব্যবস্থা  গ্রহন করেনি।

    অভিযোগে আরও বলা হয় কোমলমতি শির্ক্ষাথীদের সাথে প্রতারনামুলক ভর্তি পরীক্ষা বাতিল করে জারিকৃত বিজ্ঞপ্তি মোতাবেক পুনঃরায় ভর্তি পরীক্ষা  গ্রহনের অনুরোধ করা হয়েছে।