মৌলভীবাজার উপজেলা নির্বাচনে আবারও স্থগিত তাজের প্রার্থিতা:উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা

0
25
মৌলভীবাজার উপজেলা নির্বাচনে আবারও স্থগিত তাজের প্রার্থিতা:উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা

আমার সিলেট ডেস্ক: মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ তাজুল ইসলাম তাজের প্রার্থিতার জটিলতা নিয়ে দীর্ঘ শুনানির পর বিজ্ঞ আপিল বিভাগ প্রার্থী মোঃ তাজুল ইসলাম তাজের প্রার্থিতা স্থগিত ঘোষণা করছেন।

আজ বুধবার (৫ জুন) দীর্ঘ শুনানির পর বিচারক ইকবাল কবির ও আখতারুজ্জামানের যৌথ ব্রাঞ্চ এ রায় ঘোষণা করা করেন।

জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান মোঃ কামাল হোসেনের রীট আবেদনের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলাম তাজের প্রার্থীতা স্থগিত ঘোষণা করেছেন মহামান্য হাইকোর্ট।
এ ব্যাপারে মোঃ তাজুল ইসলাম তাজ উচ্চ আদালতের দারস্থ হবে বলে জানিয়েছেন।

এর আগে রোববার (১৯ মে) সন্ধ্যায় নির্বাচন পরিচারনা-২ উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত ঘোষনা করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা যায় যে, আপিল বিভাগের সিপিএলএ নং ১৬০৮/২০২৪ এর ১৬মে ২০২৪ তারিখের আদেশ প্রতিপালনের সুবিধার্থে ষষ্ঠ উপজেলা পরিষদের ২য় ধাপে ২১ মে ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

বর্ণিতাবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ সংক্রান্ত অনুলিপি মৌলভীবাজার জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা, ওসিসহ সংশ্লিষ্টদের বরাবরে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য,পূর্বের নির্ধারিত রিট নং ৫০৫৫/২৪ ও রিট নং ৬০৫৫/২৪ নির্বাচন কমিশন এর বিরুদ্ধে করা রিট মামলায় বিচারপতি ইকবাল কবির জে. ও বিচারপতি আক্তারুজ্জামান সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী জনাব তাজুল ইসলাম তাজ এর প্রার্থীতা স্থগিত হিসেবে ঘোষণা করেন।