মৌলভীবাজার কমলগঞ্জে শিক্ষাবিদ লালমোহন সিন্হার স্মরণ সভা

    0
    219

    আমার সিলেট,২৫ আগস্ট, শাব্বির এলাহী,কমলগঞ্জ,মৌলভীবাজার : গতকাল রবিবার কমলগঞ্জের আদমপুর এমএ ওহাব উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে  ­ বিশিষ্ট শিক্ষাবিদ প্রয়াত লালমোহন সিন্হার স্মরন সভা অনুষ্ঠিত হয়।স্মরণসভা উদযাপন পরিষদের আহবায়ক আব্দুল বশির মাষ্টারের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক নুর উদ্দিন আহমেদ এর উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক অধ্যক্ষ রসময় মোহাšত।

    এতে স্বাগত বক্তব্য রাখেন আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া। সভায় বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ কামরুজ্জামান মিয়া, শিক্ষাবিদ গোপেশ চন্দ্র দেবনাথ, লোকেন্দ্র শর্মা, হুমায়ুন কবীর, শিক্ষক আব্দুল আজিজ, রসমোহন সিংহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রয়াতের পূত্র নাট্যকার শুভাশীষ সিন্হা, সাংবাদিক শাব্বির এলাহী, পিন্টু দেবনাথ, হাজির বক্স, , রনজিত অধিকারী প্রমুখ।

    সভায় বক্তারা প্রয়াত লাল মোহন সিনহার স্মৃতিচারণ করে তাঁর আদর্শকে নতুনপ্রজন্মের চেতনায় লালন করার পরামর্শ প্রদান করেন এবং তাঁর নামে স্মৃতি পরিষদ গঠন করার প্রস্তাব করেন।উল্লেখ্য প্রয়াত লালমোহন সিন্হা ঐতিহ্যবাহী আদমপুর এমএ ওহাব উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক ও ইসলামপুর পদ্মা মেমোরিয়্যাল পাবলিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘদিন শিক্ষকতা করেন।

    শিক্ষকতা ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংঘটনের সাথে জড়িত ছিলেন।ঘোড়ামারাস্থ তার বাড়ীতেঅবস্থিত  মণিপুরী থিয়েটারের স্টুডি ওতে দেশের নামকরা নাট্যনির্মাতাদের বহু নাটক মঞ্চস্থ হয়।বহুমাত্রিক প্রাবন্ধিক হুমায়ুন আজাদ,নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সহ অনেক খ্যাতিমান গুণিজন তার বাড়ীতে এসে নাটক,সাংস্কৃতিক অনুষ্টান উপভোগ করেছেন।