মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য পদে বড়লেখায় আজিম উদ্দিন নির্বাচিত

0
335

বড়লেখা প্রতিনিধিঃ জেলা পরিষদ নির্বাচন-২০২২ সাধারণ সদস্য পদে মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে বড়লেখা-ওয়ার্ড নং-১ এর ভোট গ্রহন উপজেলার নারী শিক্ষা একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ে ১৭ অক্টোবর সকাল সোয়া ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোট প্রাপ্তির সংখ্যা হচ্ছে- আজিম উদ্দিন বৈদ্যুতিক পাখা নিয়ে ৭২ ভোট,আবু আহমদ হামিদুর রহমান ঘুড়ি নিয়ে -৪২ ভোট ও শহীদুল আলম শিমুল ক্রিকেট ব্যাট প্রতীক নিয়ে-৩০ ভোট পেয়েছেন। মোট ভোটার সংখ্যা-১৪৬,প্রদত্ত বৈধ ভোটের সংখ্যা-১৪৫।

বড়লেখা নির্বাচন সূত্রে জানা গেছে আজিম উদ্দিন বৈদ্যুতিক পাখা নিয়ে-৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

অপরদিকে, বড়লেখা-জুড়ী ও কুলাউড়া উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত (মহিলা) ১ নম্বর ওয়ার্ডে শিরিন আক্তার চৌধুরী মুন্নী মাইক প্রতীক নিয়ে ১৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেহানা পারভীন হরিণ প্রতীকে ভোট পেয়েছেন ১৪২ এবং জোবেদা ইকবাল ফুটবল প্রতীকে ভোট পেয়েছেন ৯০টি।

জানা যায়,জেলা জুড়ে এ নির্বাচনে সাধারণ সদস্য পদে ২১ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৭ জন প্রার্থীসহ মোট ২৮জন প্রতিদ্বন্ধিতা করেছেন।
উল্লেখ্য,মৌলভীবাজার জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলে বিনা প্রতিদন্ধিতায় তিনি নির্বাচিত হন। এছাড়াও ৬ নং ওয়ার্ডে শ্রীমঙ্গলের সদস্য প্রার্থী মোঃ মশিউর রহমান রিপন বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন ।

জেলার ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় ২টি পদে মোট ২৮জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচক মন্ডলীর সদস্য পুরুষ ভোটার ৭৩৩ ও মহিলা ২২৩ জন। মোট ভোটার ৯৫৬ জন।
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকতা মোঃ আলমীগর হোসেন বলেন জেলা পরিষদ নির্বাচন সুষ্টু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়ন করা হয়েছে। অপরদিকে মোবাইল কোর্ট সার্বক্ষনিক মনিটরিং করেছেন।