মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনের প্রার্থী মোছাব্বির আলী মুন্নার আবেদন বৈধ বিবেচিত

0
244

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচন-২০২২ এ সদস্য পদে (মনোনয়ন) আপিল মামলা নং-02/2012 (জেলা প্রশাসক, মৌলভীবাজার ও রিটার্নিং অফিসার, জেলা পরিষদ নির্বাচন- ২০২২ এর সদস্যপদ মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে আপিলকারী মোহাম্মদ মোছাব্বির আলী (মুন্না) অবশেষে তার অনুকূলে বৈধতা পেয়েছেন।

আপেলের সূত্রে জানা যায়, গত ২১.০৯.২০২২ইং তারিখে আদেশের জন্য ধার্য ছিল। “আপিলকারীর পক্ষে হাজিরা পাওয়া গেছে ও প্রতিপক্ষে হাজিরা পাওয়া গেছে। দেখলাম। উপস্থিত রিটার্নিং অফিসার এর প্রতিনিধি ও আবেদনকারীর বক্তব্য শোনা হলো। জেলা প্রশাসক মৌলভীবাজার ও মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচন ২০২২ এর প্রদত্ত আদেশ পর্যালোচনায় দেখা যায়, আপিলকারী জনাব মোহাম্মদ মোছাব্বির আলী আই এফ আই সি ব্যাংক শ্রীমঙ্গল শাখার ঋণ খেলাপী হওয়ায় এবং হলফনামা অসম্পূর্ণ থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। আপিলকারী তার বক্তব্যে বলেন, তিনি ইতোমধ্যে IFIC BANK ব্যাংক এর ঋণটি পরিশোধ করেছেন। সমর্থনে ব্যাংক এর প্রত্যয়ন পত্র দাখিল করেন। প্রত্যয়ন পত্রের সঠিকতা নিরুপনের লক্ষ্যে ব্যাংক কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনের মাধ্যমে কথা বলা হয়। ব্যাংক কর্তৃপক্ষ জানান তার ঋণটি পরিশোদিত হয়েছে। অসম্পূর্ণ হলফনামার বিষয়ে তিনি জানান তার হলফনামা সম্পূর্ণ সঠিক। রিটার্নিং অফিসার এর প্রতিনিধি উপস্থিত জেলা নির্বাচন অফিসার, মৌলভীবাজার জানান, হলফনামায় তার শিক্ষাগত যোগ্যতা এস. এস. সি. উল্লেখ থাকলে জাতীয় ডাটাবেইজ সেন্টারে তার শিক্ষাগত যোগ্যতা স্নাতক উল্লেখ আছে। এক্ষেত্রে প্রার্থী অসত্য তথ্য দিয়ে হলফনামা দাখিল করেছেন।

এর বিপরীতে আপিলকারী জানান, তার সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এস. এস. সি ডাটাবেইজ স্নাতক রয়েছে সেটা তিনি জানেন না। স্নাতক উল্লেখ থাকলে সেটা ভুল লিপিবদ্ব হয়েছে। তাঁকে তার বক্তব্যের সমর্থনে হলফনামা দাখিলের সময় দেয়া হলে তিনি শুনানীর পরে নতুন একটি হলফনামা দাখিল করেন। নতুন প্রদত্ত হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তাঁর সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এস. এস. সি । ডাটাবেইজের শিক্ষাগত যোগ্যতা সংশোধনের জন্য তিনি যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন দাখিল করবেন।

তার বক্তব্য ও প্রদত্ত দলিলাদি প্রভৃতি বিবেচনায় নেয়া হলো। সার্বিক পর্যালোচনান্তে আপিলকারীর আবেদন মঞ্জুর করা হলো। তাকে জেলা পরিষদ নির্বাচন-২০২২ এর বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হলো।

আদেশের কপি সংশ্লিষ্টদেরকে প্রদান করা হোক বলে সিলেট বিভাগ আপিল কর্তৃপক্ষ জেলা পরিষদ নির্বাচন-২০২২,স্মারক নম্বর- ০৫.৪৬.0000.003, 27.007.16.09″

উল্লেখ্য,মোহাম্মদ মোছাব্বির আলী, পিতা- মৃত মোহাম্মদ নামদার আলী, গ্রাম- শাহীবাগ, নছব উল্লা রোড, সুনগাইড়, ডাক- শ্রীমঙ্গল,তিনি জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহনে আর কোন বাঁধা রইলো না।