মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে আদালতের সমন

0
382
মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে আদালতের সমন
মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে আদালতের সমন

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম.এ.সালাম ও সাধারণ সম্পাদক পান্না দও কে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন মৌলভীবাজার সদর সিনিয়র সহকারী বিজ্ঞ জজ আদালত। এম.এ.সালাম ও পান্না দত্তের বিরুদ্ধে করা মামলায় অভিযোগ আমলে নিয়ে সদর সিনিয়র সহকারী জজ আদালত গত ২৭ এপ্রিল অভিযুক্ত দুই ব্যাক্তির বিরুদ্ধে এই সমন জারি করেন। ওই সমনে উল্লেখিত নির্দিষ্ট তারিখে আদালতে হাজির হতে নির্দেশ নিয়েছেন বিচারক।  

এর আগে গত ২৭ এপ্রিল ২০২২ ইং তারিখ সকালে ১৮৭৭ সালের সুনির্দিষ্ট প্রতিকার আইনের ৪২ ধারায় আদালতে মামলাটি দায়ের করেন মৌলভীবাজার প্রেসক্লাবের নির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক ভোরের পাতা ও দি পিপলস টাইমের জেলা প্রতিনিধি নারী সাংবাদিক এ.এস.কাঁকন। মামলায় মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম.এ.সালাম ও সাধারণ সম্পাদক পান্না দওকে বিবাদী করা হয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি এম.এ.সালাম ও পান্না দও ওই সাংবাদিকের ব্যাক্তিগত একটি ফল উৎসব আয়োজনকে কেন্দ্র করে ক্ষমতার অপব্যবহার করে মৌখিক নির্দেশে দীর্ঘদিন ধরে তাকে ক্লাবের সব কার্যক্রম থেকে বি ত রাখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালনে এবং পেশাগত দায়িত্ব পালনেও প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে এ.এস.কাঁকনের প্রতি অন্যায় অবিচার ও তার সম্মানহানি ঘটেছে। যে কারণে তিনি ন্যায়বিচার প্রত্যাশায় আদালতের শরণাপন্ন হয়েছেন এবং তাঁর আইনগত মর্যাদা ফিরে পেতে বিজ্ঞ সদর সিনিয়র সহকারী জজ আদালতে সুনির্দিষ্ট প্রতিকার আইনের অধীনে মামলা দায়ের করেছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মৌলভীবাজার জেলা জজ আদালতের সরকারী কৌশুলী (এ.জি.পি) এডভোকেট জাহেদুল হক কচি এ প্রতিবেদককে জানান, গত ২৭ এপ্রিল আদালত তাদের অভিযোগটি আমলে নিয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন। উল্লেখিত নির্দিষ্ট তারিখে তাদেরকে আদালতে হাজির হতে বলা হয়েছে।