যশোরে ইউনিয়ন চেয়ারম্যানকে হত্যা

    0
    195

    আমারসিলেট 24ডটকম ,২৬সেপ্টেম্বর : যশোহরের চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান মিন্টুকে (৪৭) প্রকাশ্যে দিবালোকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বেলা ৩টার দিকে সিংহঝুলির মশিউর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের কাছে অবস্থানকালে দুর্বৃত্তরা জনসম্মুখে তাকে গুলি করে হত্যা করে। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ উপজেলায় অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকেছে।
    দুপুরে সিংহঝুলির মশিউর রহমান মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের একটি অনুষ্ঠানে যোগ দেন চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টু। অনুষ্ঠান শেষে ৩টার দিকে মিন্টু বাহিরে আসলে অজ্ঞাত দুই দুর্বৃত্ত মোটরসাইকেলে চড়ে ঘটনাস্থলে গিয়ে মিন্টুকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
    এদিকে হত্যাকাণ্ডের খবর পেয়ে চৌগাছা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়ে। হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে চৌগাছা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে তারা। মিছিল শেষে সোনালী ব্যাংক চত্বরে পথসভায় করা সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান কবির চৌগাছায় অনির্দিষ্টকালের জন্য হরতালের ডাক দেন।
    চৌগাছা থানার এস,আই প্রবীর জানিয়েছেন, দুর্বৃত্তরা মিন্টু চেয়ারম্যানকে গুলি করেই পালিয়ে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। তবে কে বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।
    প্রসঙ্গত, এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আশরাফ হোসেন আশাও ২০০২ সালের ২৪ জুলাই দুর্বৃত্তদের হাতে নিহত হন। এই হত্যাকাণ্ডের আসামি সিংহঝুলি ইউনিয়নের যুবদল কর্মী আতিয়ার রহমান (৪৫) গত ২৩ সেপ্টেম্বর রাতে দুর্বৃত্তদের হাতে নিহত হন। পাল্টাপাল্টি এসব হত্যাকাণ্ডের মধ্যে যোগসূত্র আছে নাকি তা নিয়ে স্থানীয়দের মাঝে চলছে নানামুখী গুঞ্জন চলছে।