যুক্তরাজ্যে সাম্প্রদায়িক কটুক্তিকারী আ’লীগ নেতা হবিগঞ্জে অবাঞ্চিত

    0
    208
    আমারসিলেট24ডটকম,১৬জানুয়ারী,তফিদুর রহমান তৌফিকঃ সংখ্যালঘু মন্ত্রণালয় ও কমিশনে দাবি জানিয়েছেন হবিগঞ্জে সনাতন ধর্মাবলম্বীরা।সারাদেশে অব্যাহত মন্দির ভাংচুর ও হিন্দু নিপীড়নের বিচার দ্রুত কার্যকর করার জন্য এ দাবি জানান। শুক্রবার সকালে স্থানীয় আর.ডি হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

    পাশাপাশি যুক্তরাজ্যে সাম্প্রদায়িক কটুক্তিকারী কথিত আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজকে হবিগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করে তার শাস্তি দাবি করেন নেতৃবৃন্দ।হবিগঞ্জের মাধবপুর উপজেলার কৃষ্ণ গোসাই’রমন্দিরসহ সারাদেশে অব্যাহত মন্দির ওপ্রতিমা ভাংচুর, হিন্দু নিপীড়নএবং যুক্তরাজ্যে প্রকৌশলী সুশান্ত দাশ গুপ্ত জনৈক আওয়ামীলীগ নেতার সাম্প্রদায়িক কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল আয়োজন করে হবিগঞ্জ জেলা হিন্দু মহাজোট, যুব মহাজোট ও ছাত্র মহাজোট।

    প্রায় ১ কিলোমিটার বিস্তৃত মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা হিন্দু মহাজোট আহবায়ক অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন। বক্তব্য রাখেন ইসকন অধ্যক্ষ উদয়গৌর দাস ব্র্হ্মচারী, জেলা হিন্দু  মহাজোট যুগ্ম আহবায়ক সুজিত বণিক,ডাঃ দিলীপ কুমার আচার্য্য, কৃষ্ণ ভাবনামৃত সংঘ সভাপতি বাদল রায়, চুনারুঘাট উপজেলা মহাজোট সভাপতি সুবীর চন্দ্র দেব,পৌর মহাজোট সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অর্জুন রায়, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অমিত রায় অপু, জেলা যুব মহাজোট আহবায়ক প্রদীপ দাশ সাগর, সদস্য সচিব দিবাকর দাশ, জেলা ছাত্র মহাজোট সভাপতি দিবাকর রায় বাপ্পী, সহ- সভাপতি সানী রায়, পৌর ছাত্র মহাজোট সাধারণ সম্পাদক উজ্জ্বল দাশ প্রমূখ।
    সভায় বক্তাগণ বলেন, দেশে প্রতিনিয়ত মন্দির ভাংচুর ও হিন্দু নিপীড়ন চলছে। কিন্তু সরকার কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না। তারা বলেন, সম্প্রতি ইংল্যান্ডে আওয়ামীলীগের সভায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে প্রকৌশলী সুশান্ত দাশগুপ্তকে কথিত আওয়ামীলীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী ও মোঃ শাহ নেওয়াজ সাম্প্রদায়িক কটুক্তি করেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা এখনও নেয়া হয়নি। পরে একটি প্রতিবাদ মিছিল শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।