যুক্তরাষ্ট্রের টেক্সাসের সার কারখানায় বিস্ফোরণ : নিহত ৭০ ও কয়েকশ আহত

    0
    399

    এবার মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি সার কারখানায় ভয়াবহ এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭০ জন নিহত ও কয়েকশ লোক আহত হয়েছে বলে আজ বৃহস্পতিবার এক খবরে জানা গেছে। টেক্সাসের ওয়াকোর বাইরে অবস্থিত একটি সার কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় জরুরি সেবা সংস্থার ব্যবস্থাপকের বরাত দিয়ে কেডব্লিউটিএক্স একথা জানায়। তাৎক্ষণিকভাবে এ প্রতিবেদনের সত্যতা যাচাই করতে না পারলেও ওয়েষ্ট ইএমএসর পরিচালক জর্জ স্মিথের বরাত দিয়ে কেডব্লিউটিএক্স এ হতাহতের খবর জানায়।
    সোমবার বোস্টন ম্যারাথনে ভয়াবহ বোমা হামলা এবং একজন মার্কিন সিনেটর ও মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে একটি বিষ মাখানো চিঠি পাঠানোর পর এ বিস্ফোরণের ঘটনা ঘটলো। তাদের কাছে পাঠানো ওই চিঠিতে বিষাক্ত রাইসিন রয়েছে বলে প্রাথমিক পরীক্ষায় ধরা পড়েছে।
    ওয়াকো দমকল বাহিনীর সহকারী প্রধান ডন ইয়েগার টেলিফোনে বলেন, ওয়েস্ট ফার্টিলাইজার কারখানায় একটি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে এর কারণ জানা যায়নি। তিনি জানান, পার্শ্ববর্তী এলাকা থেকে দমকল বাহিনীর কর্মীরা ওয়াকোর উত্তরে অবস্থিত পশ্চিম শহরে ঘটনাস্থলে পৌঁছেছে। সেখানে শক্তিশালী বিস্ফোরণে পার্শ্ববর্তী স্থানে অবস্থিত বেশ কয়েকটি ভবন ধসে পড়ে এবং অনেক ভবনে আগুন ধরে যায়।
    দমকল বাহিনীর সহকারী প্রধান জানান, ওই বিস্ফোরণের ঘটনায় সার কারখানাটির পার্শ্ববর্তী বিভিন্ন স্থাপনাতে আগুন ধরে যায়। তিনি জানান, এ ঘটনায় আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ নিহত হয়েছে কিনা সে ব্যাপারে তিনি কিছূ উল্লেখ করেননি। এছাড়া ওই ঘটনায় কতজন আহত হয়েছে তিনি তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি।