যৌন কেলেঙ্কারি মামলায় সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প অভিযুক্তঃআটক করলে ধ্বংসযজ্ঞের হুমকি!

0
143

আমার সিলেট ডেস্কঃ মার্কিন পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার মামলায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিযুক্ত করেছে ম্যানহ্যাটানের গ্রান্ড জুরি। এর মধ্য দিয়ে আমেরিকার ইতিহাসে এই প্রথম কোনো প্রেসিডেন্টের বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগ গঠন করা হলো।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাম্পের আইনজীবী জো ট্যাকোপিনা এবং আরো কয়েকটি সূত্র। তবে তারা এ নিয়ে প্রকাশ্যে বিস্তারিত কিছু বলতে চাননি। ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগ গঠন করা হয়েছে তাও প্রকাশ করা হয়নি। আগামী সপ্তাহে ট্রাম্প আত্মসমর্পণ করতে পারেন তবে সাবেক প্রেসিডেন্ট হিসেবে তাকে হয়ত হ্যান্ডকাফ পরানো হবে না।

ম্যানহ্যাটান ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অফিস ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করছে। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে যৌন সম্পর্কের কথা প্রকাশ না করতে পর্নো তারকা স্টর্মি ডানিয়েলসকে ট্রাম্প এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন। পরে এ ঘটনা ফাঁস হয়ে যায় এবং বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়।

ড্যানিয়েলস নিজেও ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন এবং অর্থ নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ অভিযোগকে ট্রাম্প রাজনৈতিক নিষ্পেষণ বলে অভিহিত করে আসছেন। আগেই তিনি হুমকি দিয়ে রেখেছেন যে, এই মামলায় তাকে গ্রেফতার করা হলে আমেরিকায় হত্যা ও ধ্বংসযজ্ঞ শুরু হবে।

আমেরিকায় এভাবে ঘুষ দেয়া বেআইনি কিছু নয় কিন্তু নির্বাচনের মাত্র এক মাস আগে ট্রাম্প এই অর্থ লেনদেন করেছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বী বলছেন নির্বাচনী প্রচার কাজে সংগৃহীত তহবিল থেকে ট্রাম্প এই অর্থ দিয়েছেন যার মাধ্যমে নির্বাচনী আইন লংঘন হয়েছে।

স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্ক এবং নির্বাচনী আইন লঙ্ঘন দুটোই অস্বীকার করছেন ডোনাল্ড ট্রাম্প। তবে তিনি এও বলছেন যে, তার আইনজীবীর কাছে তিনি এক লাখ ত্রিশ হাজার ডলার দিয়েছিলেন। ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন অভিযোগ গঠনের ঘটনাকে স্বাগত জানিয়ে ৩০ মার্চকে আমেরিকার ইতিহাসে ‘ন্যায়বিচার’ ও ‘জবাবদিহিতার দিন’ বলে উল্লেখ করেছেন।সুত্রঃপার্স টুডে