রাজস্ব ফাঁকি-প্রতারনার অভিযোগে ২টি লাইসেন্স বাতিল

    1
    274

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ মার্চ,এম ওসমানঃ রাজস্ব ফাঁকি, হুন্ডিপাচার ও আমদানীকারকদের সাথে প্রতারনার অভিযোগে বেনাপোল কাষ্টমস হাউসের লাইসেন্স শাখার ইনচার্জ জয়েন্ট কমিশনার আতিকুর রহমান সোমবার ২টি সিএন্ডএফ এজেন্ট’র লাইসেন্স সাময়িক বাতিল করেছেন। সাময়িক বাতিল কৃত লাইসেন্স ২টি হলো গাজী আব্দুল গনির মেসার্স গনি এন্ড সন্স এবং আলী কদর (সাগর)এর মেসার্স কদর এন্ড কোং ।

    কাষ্টমস লাইসেন্সিং বোর্ডের চেয়ারম্যান জয়েন্ট কমিশনার আতিকুর রহমান জানান, সিএন্ডএফ এজেন্ট মেসার্স গনি এন্ড সন্স দীর্ঘদিন ধরে আমদানী কারকদের কাছ থেকে কাষ্টমস ডিউটির অতিরিক্ত টাকা আদায় করে আমদানীকারকের নিকট ভুয়া বিলঅব এন্ট্রি এবং ভুয়া জাল ব্যাংক চালান দাখিল করে টাকা আদায় করে আসছিল। আমদানীকারক বিষয়টি সন্দেহ হলে কাষ্টমস হাউসে তথ্য অনুসন্ধান করে জানতে পারেন কাষ্টমস কপির সাথে তার পাঠানো বিলের কপির কোন মিল নাই। এ ব্যাপারে আমদানীকারক কাষ্টমস হাউসে অভিযোগ করলে তার বিরুদ্ধে প্রাথমিক ভাবে এ ব্যবস্থা নেয়া হয় ।

    অপর দিকে সিএন্ডএফ এজেন্ট মেসার্স কদর এন্ড কোং দীর্ঘ দিন ধরে আমদানীকারকদের হুন্ডি পাচারের সহায়তা তরে আসছিল। ভারত থেকে আমদানীকৃত পন্য না এনে আমদানীকারক ব্যাগের ভিতর ছেড়া কাগজ ও বিচলীর টুকরা আমদানী করে হুন্ডি পাচার করে আসছিল। আমদানীকারকের এসব সহায়তা করার অভিযোগে এ লাইসেন্সটিও সাময়িক বাতিল করা হয়েছে। পরবর্তীতে লাইসেন্স ২টির বিরুদ্ধে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।