লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

    0
    354

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ফেব্রুয়ারী,মকিস মনছুরঃ বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দগন পরিবেশের মধ্য দিয়ে পূর্ব লন্ডনের ইমিফ্রেশন হলে অনুষ্ঠিত হয়েছে লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সাংবাদিক নেতৃবৃন্দ, ক্লাবের লাইফ মেম্বারসহ কমিউনিটির প্রায় সবকটি সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে সাধারণ সভায় সাংবাদিক নেতৃবৃন্দের বিভিন্ন প্রশ্নের সম্মুখিন হতে হয়ে হয়েছে প্রেসক্লাব বর্তমান কমিটির নেতৃবৃন্দকে।
    ৩১ জানুয়ারী শনিবার নির্ধারিত সময়ের ১ঘন্টার পর দুপুর ১টায় শুরু হয় সাধারণ সভা। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট নবাব উদ্দিন। জেনারেল সেক্রেটারী ইমদাদুল হক চৌধুরীর পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসিডেন্ট নবাব উদ্দিন। এর জেনারেল সেক্রেটারীর রিপোর্ট পেশ করেন ইমদাদুল হক চৌধুরী। ট্রেজারের রিপোর্ট পেশ করেন ট্রেজারার মোহাম্মদ জুবায়ের। সভায় জানানো হয় বিগত কমিটির যাইতে তিনগুন বৃদ্ধি পেয়ে বর্তমান কমিটির নেতৃত্বে। এছাড়া প্রেসক্লাব চ্যারেটি রেজিষ্ট্রেশন হওয়ায় একাধিক ডোনার এজেন্সি থেকে ফান্ড প্রাপ্তির কথা সাধারণ সদস্যদের অবহিত করা হয়। সাধারণ সভা শেষে বিকাল ২.৩০মিনিট থেকে টানা ৬ঘটিকা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
    রাতের ডিনার পার্টিতে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনার আব্দুল হান্নান, বেথনালগ্রীন বো আসনের এমপি রুশনারা আলীসহ শীর্ষ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। রাত ৭টার দিকে প্রায় ২শতাধিক সাংবাদিকদের সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের ১৫টি পদের মধ্যে তিন পদে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়ে। এতে ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন মাহবুব রহমান (১১১ ভোট) তার প্রতিদ্বন্ধি প্রার্থী রহমত আলী পেয়েছেন (৫৫ ভোট), পার্টনারশীপ এন্ড নেটওয়ার্ক রিলেন্সশীপ সেক্রেটারী পদে তাইসির মাহমুদ ৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্ধি প্রার্থী দেওয়ান মোহাম্মদ সাঈম চৌধুরী পেয়েছেন ৭৪ ভোট।
    কমিউনিটি কমিউনিকেশন সেক্রেটারী পদে মিল্টন রহমান ১০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী আব্দুল কাঈয়ুম পেয়েছেন ৫৮। বাকী ১৩ পদে যারা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন প্রেসিডেন্ট পদে নবাব উদ্দিন, জেনারেল সেক্রেটারী ইমদাদুল হক চৌধুরী, ট্রেজারার মোহাম্মদ জুবায়ের, ইমপ্লবিলিটি এন্ড ট্রেইনিং সেক্রেটারী পদে এমডি মতিউর রহমান চৌধুরী, ইনফরমেশন এন্ড টেকনোলজি সেক্রেটারী মোহাম্মদ সোবান, ইভেন্ট সেক্রেটারী তৌহিদ আহমেদ, বিসনেস এন্ড ইনোভেশন সেক্রেটারী আমিরুল চৌধুরী, গভর্ণেন্স এন্ড পলেসি সেক্রেটারী সৈয়দ মনসুর উদ্দিন, ফান্ড রেইজিং সেক্রেটারী জাকির হোসেন কয়েছ, কমিউনিটি সেক্রেটারী আহাদ চৌধুরী বাবু, ফরেইন এফেয়ার্স এন্ড ওয়েলফেয়ার সেক্রেটারী আবু সালেহ মোহাম্মদ মাসুম, ফ্যাসিলিটিস সেক্রেটারী সালেহ আহমদ।
    নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন ডেইলি সিলেট ডট কমের চেয়ারম্যান ও দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক মকিস মনসুর আহমদ, পাতাকুড়ির দেশ সম্পাদক নুরুল ইসলাম শেফুল, ডেইলি সিলেট ডট কমের সম্পাদক কে এ রহিম, প্রবাসের প্রহর সম্পাদক এস রহমান মামুন প্রমুখ।
    এক অভিনন্দন বার্তায় মকিস মনসুর আহমদ নব নির্বাচিত কমিটির নেতৃত্বে লন্ডন বাংলা প্রেসক্লাবের কার্যক্রম আরো গতিশীল হবে এবং সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তারা আরো বলিষ্ট ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।