লাকসামে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহতঃএ সংখ্যা বৃদ্ধি পেতে পারে

0
273

নিজস্ব প্রতিনিধি,আমার সিলেট ডেস্কঃ কুমিল্লা নাঙ্গলকোটের হাসানপুরে একটি মালবাহী ট্রেন ও যাত্রীবাহী সোনারবাংলা এক্সপ্রেসের মধ্যে আজ রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে সাতটায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে পাঁচজন আহতের সংবাদ পাওয়া গেলেও আহতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে অনুমান করা হচ্ছে।
এতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনারবাংলা এক্সপ্রেসের সাতটি বগি লাইনচ্যুত হয়। লাকসাম রেলওয়ের ইনচার্জ সংবাদমাধ্যমকে জানান, সন্ধ্যার দিকে স্টেশনে থেমে থাকা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনটির সঙ্গে ঢাকামুখী যাত্রীবাহী সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। ধারণা করা হচ্ছে, লোডশেডিংয়ের কারণে হাসানপুর রেলস্টেশনের কম্পিউটার বন্ধ হয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) জ‌সিম উ‌দ্দিন খন্দকার বলেন, আহতদের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে পাঠা‌নো হ‌য়েছে।
অপরদিকে রেলের এক শীর্ষ কর্মকর্তার বরাতে জানা যায়, “হাসানপুর স্টেশনে পয়েন্টিং ভুলের কারণে সোনার বাংলা এক্সপ্রেস মূল লাইন দিয়ে না গিয়ে লুপ লাইনে ঢুকে পড়ে। তখন লুপ লাইনে দাঁড়িয়ে থাকা কনটেইনারবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয় এটি।”