লাখো কন্ঠে ইয়ানবী সালামু আলাইকাঃবিশ্ব রেকর্ড বাংলাদেশে

    0
    355

    আমারসিলেট24ডটকম,২৩জানুয়ারীঃ লাখো কন্ঠে ইয়ানবী সালামু আলাইকা রাজধানী ঢাকার জাতীয় প্রেস ক্লাব চত্বরে যোগ দিতে সাড়া দেশ  থেকে আহলে সুন্নাত ওয়াল জামাতের সমর্থকরা একত্রিত হয়েছেন।’বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ঢাকা বিভাগীয় ছাত্র সমাবেশের মাধ্যমে এ জাতীয় একটি বিশ্ব রেকর্ড  গড়তে সক্ষম হয়েছে।

    ২০১৫ সালের মধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে সন্ত্রাস মুক্ত করা হবে” এ স্লোগান কে ধারন করে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও শহীদ নুরুল ইসলাম ফারুকী (রহঃ) হত্যার বিচারের দাবীতে কেন্দ্রীয় ঘোষিত সাত বিবাগীয় ছাত্র সমাবেশের অংশ হিসেবে  শুক্রবার ২৩ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব চত্বরে ঢাকা বিভাগীয় ছাত্র সমাবেশ ও লাখো কন্ঠে ইয়া নবী সালামু আলাইকা অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতী।

     লাখো কন্ঠে ইয়া নবী সালামু আলাইকা অনুষ্ঠানের একাংশ
    লাখো কন্ঠে ইয়া নবী সালামু আলাইকা অনুষ্ঠানের একাংশ

     প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব জননেতা এম. এ. মতিন। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ইসলামী যুবসেনার কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক এম.এ. মোমেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব মাসুদ হুসাইন আল কাদেরী, ছাত্রসেনা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, সাবেক কেন্দ্রীয় সভাপতি সৈয়দ আবু আজম, আবু নাসের মূসা প্রমূখ।

    প্রধান অতিথির বক্তব্যে জননেতা এম.এ. মতিন বলেন- জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দেশ ও জাতির শান্তি ও শৃঙ্খলা বিনষ্টে ভুত হিসেবে আছড় করেছে। তিনি বলেন জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

    সভাপতির বক্তব্যে – মুহাম্মদ নুরুল হক চিশতী বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো আজ সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সন্ত্রাস দমনে বিভিন্ন সময়ে ক্ষমতায় আসীন সরকারগুলো যথাযথ পদক্ষেপ গ্রহণে অনীহা দেখাচ্ছে। তিনি তার সংগঠনের আদর্শিক কর্মসূচির মাধ্যমে ২০২৫ সালের মধ্যে সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন। সমাবেশে নেতৃবৃন্দ ফারুকী হত্যার বিচারের দাবীতে ২৮ মার্চ থেকে রোডমার্চের মাধ্যমে প্রধাণমন্ত্রী কার্যালয় ঘেরাও এর কর্মসূচী ঘোষনা করেন।

    মিছিলের একটি অংশ
    মিছিলের একটি অংশ



    সম্মেলনে ঢাকা বিভাগের ১৭ টি জেলায় বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য জেলার অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও ঢাকা মহানগর বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সভাপতি মাসুদ হুসাইন। ৪.০১ মিনিটে অনুষ্ঠিত লাখো কন্ঠে ইয়া নবী সালামু আলাইকা বিভিন্ন জেলা সহ প্রবাসে অবস্থানরত কয়েক লক্ষ্য সুন্নী মুসলমান সংহতি জানিয়ে ইয়া নবী সালামু আলাইকা পরিবেশন করেন।

    সমাবেশ শেষে  একটি  র‍্যালি  রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।