শব্দদূষণ প্রতিরোধে নড়াইলে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর’র যৌথ অভিযান

0
168

সুজয় বকসী, নড়াইল,নড়াইল প্রতিনিধি:
“শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প” এর আওতায় নড়াইলে শব্দদূষণের প্রতিরোধে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩টি যানবাহন থেকে ৩ হাজার টাকা জরিমানা এবং ৭/৮টি হাইড্রোলিক হর্ন জব্দ করে ভেঙ্গে ফেলা হয়েছে।
মঙ্গলবার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের যৌথ আয়োজনে শহরের ঘোপাখোলা মোড়ে নড়াইল-লোহাগড়া-ঢাকা মহাসড়কের জোড়াপাম্প এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
এ সময় অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহারের অভিযোগে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ এর ৮১(১) লংঘন করে যানবাহনে অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহার করার অপরাধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ১৫(২) অনুযায়ী ০৩ টি যানবাহনের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে ৩ হাজার ( ৩,০০০) টাকা জরিমানা করা হয় এবং অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ৭ থে ৮টি হাইড্রোলিক হর্ন জব্দ করে ভেঙ্গে ফেলা হয়।
নড়াইল জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সঞ্জয় ঘোষ ও নুরেন মাহিশা খান এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদিসহ আনসার ব্যাটেলিয়ান এর সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।