শহীদ মিনারে ‘অবাঞ্ছিত’ ঘোষণা আরও ৯ ব্যক্তিকে

    0
    405

    আমারসিলেট24ডটকম,১৭অক্টোবরঃ  ড. পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে নেয়ার পক্ষে-বিপক্ষে আলোচনা যখন তুঙ্গে, তখন নতুন করে সেখানে শিক্ষাবিদসহ বিভিন্ন  টকশোতে আলোচকদের আরও ৯ ব্যক্তিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা হল ।আজ শুক্রবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সমাবেশে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এ ঘোষণা দেয়।
    শহীদ মিনারে কয়েকটি ছাত্রসিপি গ্যাং নামে একটি সংগঠনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, আমেনা মহসিন, রাষ্ট্র বিজ্ঞানী দিলারা চৌধুরী, কবি ও প্রাবন্ধিক ফরহাদ মাজহার, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, মতিউর রহমান চৌধুরী, নূরুল কবির, গোলাম মোর্তজা, আইনজীবী ড. তুহিন মালিককে প্রতিহতের ডাক দেয়া হয়।
    এই ৯জনের ছবির ওপরে বড় করে লেখা “মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্মের কাছে তুলে ধরতে সুশীল নামধারী এই সব মিথ্যাবাদী স্বাধীনতা বিরোধী বুদ্ধি বেশ্যাদের প্রতিহত করুন”। তাছাড়া তাদের ছবিতে লালকালি দিয়ে ক্রস চিহ্ন দেয়া ছিল।
    সদ্য প্রয়াত ড. পিয়াস করিমের মরহেদ শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য নেয়ার উদ্যোগ নেয়া হলেও তাতে বেশ কয়েকটি ছাত্রসংগঠন আপত্তি তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পিয়াস করিমের মরদেহ সেখানে নেয়ার অনুমতি দেয়নি।
    তবে গণজাগরণ মঞ্চের একাংশ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, প্রাণের ৭১, স্লোগান ৭১, বঙ্গবন্ধু সৈনিক প্লাটুন, মুক্তিযুদ্ধ প্রজন্ম ও সিপি গ্যাংসহ আরো কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা সকাল ৯টার দিকে শহীদ মিনারে অবস্থান নেন।
    এ সময় সিপি গ্যাং নামের সংগঠনের ব্যানারে উল্লেখিত ব্যক্তিদের “স্বাধীনতাবিরোধীদের সহযোগী” করে তাদের প্রতিহতের আহ্বান জানানো হয়।মঞ্চ নাটকের মাধ্যমেও ওই ব্যক্তিদের সমালোচনা করা হয়।