শার্শায় মহিলা আইনজীবি সমিতির সাংবাদিক সম্মেলন

    0
    221

    আমারসিলেট24ডটকম,২১ডিসেম্বর,এম ওসমান“ঝুঁকিপূর্ণ ও কর্মজীবী শিশুদের অনিরাপদ অভিবাসন প্রতিরোধে ইউনিয়ন পরিষদে শিশু নিবন্ধন প্রক্রিয়া একটি যুগান্তকারী পদক্ষেপ” আর তারই আলোকে ২০১১ থেকে শার্শা উপজেলায় শুরু হয় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির রুরাল আরবান চাইল্ড মাইগ্রেশন প্রকল্প কর্তৃক স্থানীয় সরকার বিভাগ প্রদত্ত শিশুর অনিরাপদ স্থান্তর ও ঝুঁকিপূর্ণ শিশুদের নিবন্ধন প্রক্রিয়ার কাজ। ডিসেম্বর ২০১৪তে প্রাথমিক ভাবে শেষ হতে যাচ্ছে এই প্রকল্পের সর্ববৃহৎ কাজ।

    ২০ ডিসেম্বর শনিবার বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির রুরাল আরবান চাইল্ড মাইগ্রেশন প্রকল্প কর্তৃক আয়োজিত শার্শার নাভারণে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে সমিতির এরিয়া কো-অর্ডিনেটর সালেক খান প্রকল্পের বিগত তিন বছরের কার্যক্রম সাংবাদিকদের সামনে তুলে ধরেন। প্রকল্পটি মূলত উপজেলার বেনাপোল, গোগা, বাগআঁচড়া ও শার্শা ইউনিয়নে অনিরাপদ শিশু অভিবাসন রোধে ব্যাপক ভাবে কাজ করে।

    সাংবাদিকদের প্রশ্ন উত্তর পর্বে ভবিষ্যতে স্থান্তরের ঝুঁকিতে আছে এমন শিশুর ইউনিয়ন পরিষদে নিবন্ধন প্রক্রিয়াকে সচল রাখার আশ্বাস দেন প্রকল্পের কর্মকর্তরা।

    শার্শা সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রকল্পের কর্মকর্তা আমজাদ হোসেনসহ স্থানীয় সকল সাংবাদিক বৃন্দ।