শায়েস্তাগঞ্জে এক বছরের শিশু উদ্ধারঃমায়ের কোলে ফেরত

    0
    224

    আমারসিলেট24ডটকম,০৫ডিসেম্বর,ফারুক মিয়া,এস,এম,সুলতানঃ শায়েস্তাগঞ্জ  উপজেলার  পৌরসভার বড়চর গ্রাম থেকে আবির মিয়া নামের এক বছরের শিশুকে উদ্ধার করেছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। শিশুটি উদ্ধার করে তার মায়ের কুলে ফিরিয়ে দিয়েছেন পুলিশ। গতকাল বৃহস্পতিবার ২টার দিকে শায়েস্তাগঞ্জ থানার এস আই মোঃ জুলহাস উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তালুগড়াই বড়চর থেকে ওই গ্রামের রফিকুল ইসলাম(৩২)এর বস্তত বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

    জানাযায়,চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের ভোলারজুম গ্রামের পিতাঃ আঃ সত্তার মিয়া মেয়ে মোছাঃ শরিফা খাতুন(১৯)কে বিয়ে করে। শায়েস্তাগঞ্জ বড়চর পৌরসভা এলাকায় বিয়ে হয় ওই গ্রামের মৃতঃ আতাব আলী ছেলে রফিকুল ইসলামের সাথে তাহাদের কুল জুড়ে আসে এক শিশু পুত্র সন্তান আবির । বিয়ের পর থেকেই যৌতুকের জন্য নানান কারনে স্বামী রফিকুল ইসলাম প্রায় সময়ই নির্যাতন মারপিট বিভিন্ন দ্বন্দ দেখা দেয়।

    রফিকুল ইসলাম ইতিমধ্যে এক বছরের শিশু পুত্র আবিরকে  বাড়িতে রেখে তাহার স্ত্রী শরিফাকে  যৌতুকের জন্য  বেরধরক মারপিট করে বাড়ি থেকে শরিফা খাতুনকে পিটিয়ে তাড়িয়ে দেয়। শরিফা খাতূন তার শিশু পুত্র এক বছরের আবিরকে পাওয়ার জন্য আদালতে মিস মোকদ্দমা নং ১৩১৮/১৪(চুনারুঘাট) ফৌঃকাঃবিঃ ১০০ ধারা মামলা দায়ের করে।

    আদালত শিশু পুত্রকে উদ্ধার করে তাহার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া নির্দেস দিলে পুলিশ আবিরকে উদ্ধার করে গতকাল রাতেই শিশু আবির মিয়াকে গৃহবধু শরিফা খাতুন পেয়ে সন্তোষ প্রকাশ করেছে। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ওসি দুঃখ প্রকাশ করেছেন শিশু আবিরকে দেখে।