শিক্ষকদের সম্মানী বাড়াতে হবে:মুনিম চৌধুরী বাবু এমপি

    0
    203

    আমারসিলেট24ডটকম,জানুয়ারী,তফিদুর রহমান তালুকদার তৌফিকঃ হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। কিন্তু এসব কারিগর প্রাপ্য সম্মান ও সম্মানী পাচ্ছেন না। জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করতে হলে তাদের সম্মান ও সম্মানী বাড়াতে হবে।

    তিনি বলেন, আমার পিতা-মাতা শিক্ষক ছিলেন। তারা ৫২ টাকা বেতনে চাকুরি শুরু করেছিলেন। তারা এখন দুই হাজার টাকা করে পেনশন পাচ্ছেন। যা একজন মানুষের অবসর জীবন যাপনের জন্য মোটেও যৌক্তিক নয়। তিনি রোববার জাতীয় শিক্ষা সাপ্তাহ উদযাপন উপলক্ষে প্রচার র্যালি শেষে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় উপরোক্ত কথা বলেন।

    উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক-এর সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাকসুদুল আলম-এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, প্রাণী সম্পদ কর্মকর্তা মামুনুর রশিদ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার পারভীন।

    স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার জ্যোতিষ রঞ্জন চন্দ।সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাবিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল আমিন। সভার পূর্বে উপজেলা পরিষদ থেকে বের হওয়া একটি বর্ণাঢ্য র্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।